April 28, 2024
জাতীয়

পেপার মিলে গ্যাসলাইনে বিস্ফোরণ, নিহত ১

দক্ষিণাঞ্চল ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পারটেক্স পেপার মিলের গ্যাস কন্ট্রোলরুমে গ্যাসের সংযোগ লাইনে বিস্ফোরণে একজন নিহত ও সাতজন আহত হয়েছে।

গতকাল শনিবার বিকেলে হাটাবো এলাকায় পারটেক্স গ্র“পের পারটেক্স পেপার মিলের গ্যাস কন্টোলরুমে এ বিস্ফারণ ঘটে। বিষ্ফোরণে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে পারটেক্স গ্র“পের সকল ইউনিটের কর্মরত শ্রমিকরা ছুটোছুটি করে কারখানা থেকে বের হয়ে রাস্তায় চলে আসে।

প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক সিদ্দিকুর রহমান জানান, বিকেল পৌনে ৪টার দিকে বিকট শব্দে বিস্ফারণ ঘটে। এতে কন্ট্রোলরুম বিধ্বস্ত হয়ে যায়। ঘটনাস্থলে মারা যান পেপার মিলের মেকানিক্যাল বিভাগের সিনিয়র ওয়েল্ডার এবাদত হোসেন (৩০)।

এবাদত খুলনার দৌলতপুর থানা মহেশ্বরপাশা গ্রামের মৃত বেলায়েত হোসেনের ছেলে। এ সময় আহত হয় পেপার মিলের সহকারী প্রকৌশলী আতিকুল­াহ মিঠু, মহসিন, আবু তাহের, শ্রমিক মনির হোসেন, শ্রমিক ঠিকাদার বাবুল মিয়া, নিরাপত্তাকর্মী আবুল কালাম ও হাবিব। আহতের স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, এ ঘটনায় মামলা দায়ের করা হবে। পুলিশ চারজনকে আটক করেছে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *