May 6, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

পুলিশকে আদর্শ সেবা প্রতিষ্ঠানে পরিণত করতে চাই : নবাগত পুলিশ কমিশনার

কেএমপি’র নবাগত কমিশনারের দায়িত্ব গ্রহণ

দ. প্রতিবেদক
খুলনা মহানগরীর বয়রাস্থ মেট্রোপলিটন পুলিশ লাইন্সে শনিবার বেলা ১১টায় এক অনাড়াম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজনের শুরুতে নবাগত পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা এবং অনুষ্ঠান শেষে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম), এসএম ফজলুল রহমান বিদায়ী পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবিরকে স্মারক প্রদান করেন।
বিদায়ী কমিশনার বক্তৃতায় বলেন, ‘খুলনা মেট্রোপলিটন পুলিশ একটি অনন্য ইউনিট। আমি জনগণের সর্বোচ্চ সেবা ও প্রত্যাশা সুনিশ্চিত করার জন্য সচেষ্ট ভাবে দায়িত্ব পালন করেছি।’
নবাগত কমিশনার তার বক্তৃতায় বলেন, ‘আমরা একজন মানবিক পুলিশ অফিসার হব এবং জনগনের সেবা প্রত্যাশী মানুষের কাছে গ্রহনযোগ্য ব্যক্তিত্বে পরিণত হব। আমরা চাই পুলিশ একটা আদর্শ সেবা প্রতিষ্ঠানে পরিণত হোক।’
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এসএম ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম-সেবা, ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন, বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি.এম নুরুজ্জামান বিপিএম, ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ এহসান শাহ, ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) এমএম শাকিলুজ্জামান, ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু, ডেপুটি পুলিশ কমিশনার (আরসিডি) মনিরা সুলতানা, ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) মোঃ কামরুল ইসলাম-সহ কেএমপি’র সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনারগণ, অফিসার ইনচার্জগণ এবং অন্যান্য অফিসারবৃন্দ।
উল্লেখ্য, ২০১৯ সালের এপ্রিল মাসে দায়িত্ব গ্রহণের পর থেকে পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির দূরদর্শিতা, দক্ষতা, পেশাদারীত্ব, বিশ্বাস, আস্থা, মেধা ও সততার সাথে তিনি বিবিধ প্রতিকূলতা মোকাবেলা করে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে গেছেন। সর্বদা নিত্যনতুন কার্যক্রমের মাধ্যমে জনবান্ধব পুলির্শিং কার্যক্রমকে উৎসাহিত করেছেন। জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছিয়ে দিতে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর মাধ্যমে আরও সেবার মানকে তরান্বিত করেছেন। কমিশনার মহোদয় দূরদর্শিতা এবং নেতৃত্বের মাধ্যমে চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, কর্তব্য নিষ্ঠা এবং শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে খুলনা মহানগরীকে সেবা দিয়ে গেছেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *