May 5, 2024
জাতীয়

পিকনিকের আড়ালে গোপন বৈঠক জামায়াতের আমিরসহ আটক ৮৩

দক্ষিণাঞ্চল ডেস্ক

পিকনিকের আড়ালে গোপন বৈঠক করার সময় জামায়াতের ৮৩ নেতাকে আটক করেছে দিনাজপুরের নবাবগঞ্জ থানা পুলিশের একটি দল। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তরবঙ্গের সবচেয়ে বড় পিকনিকস্পট ‘স্বপ্নপুরী’ থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জামায়াতের ৮৩ জন রোকনকে আটক করা হয়। আটকদের মধ্যে জয়পুরহাট জেলা জামায়াতের আমির মোস্তাফিজুর রহমানসহ জয়পুরহাট, রংপুর, দিনাজপুর জেলা ও উপজেলা জামায়াতের ৮৩ জন রোকন সদস্য রয়েছেন।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, জয়পুরহাট জেলা জামায়াতের আমির মোস্তাফিজুর রহমানসহ ৮৩ রোকনকে নিয়ে দিনাজপুর স্বপ্নপুরীতে ‘রোকন সম্মেলন’ করছেন। এ সময় এনএসআইয়ের যুগ্ম পরিচালক শেখ গোলাম মোস্তফা শুভর নেতৃত্বে দিনাজপুরের নবাবগঞ্জ পুলিশের সহায়তায় তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে ২টি পিকনিকের বাস ভাড়া করে স্বপ্নপুরীতে গিয়ে অবস্থান নেয় জয়পুরহাট, রংপুর ও দিনাজপুর জেলার জামায়াতের রোকনসহ সহকর্মীরা। সেখানে তারা সম্মেলনের আয়োজন করে। বিকেল ৪টার দিকে দিনাজপুর এনএসআই গোপন সংবাদের ভিক্তিতে বিষয়টি জানতে পারে।

এ সময় এনএসআইয়ের যুগ্ম পরিচালক শেখ গোলাম মোস্তফা শুভ কর্মকর্তাদের নিয়ে নবাবগঞ্জ থানা পুলিশের সহায়তায় স্বপ্নপুরীতে অভিযান চালায়। অভিযানে সম্মেলন চলা অবস্থায় জয়পুরহাট জেলার বাংলাদেশ জামায়াতের আমির মোস্তাফিজুর রহমানসহ ৮৩ জন রোকনকে আটক করেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার চৌহান বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযানে আমরা এখনো স্বপ্নপুরীতে রয়েছি। আটকদের বিরুদ্ধে মামলা করা হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, জামায়াতের ওই ৮৩ নেতা ২টি মিনিবাস, ৩টি প্রাইভেট কার, ৮/১০টি মোটরসাইকেলসহ স্বপ্নপুরীতে এসেছিলেন। এ সময় সেখান থেকে কিছু জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *