May 17, 2024
জাতীয়লেটেস্ট

‘পাপলুর বিষয়ে কুয়েত সরকার থেকে এখনো কোনো তথ্য পাইনি’

 

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) মোহাম্মদ শহীদ ইসলাম পাপলুর বিষয়ে কুয়েত সরকার থেকে এখনো কোনো তথ্য পায়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (৯ জুন) এক ভিডিও প্রেস কনফারেন্সে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মঙ্গলবার ক্লাইমেট ভার্নাবেল গ্রুপের (সিভিএফ) বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়া উপলক্ষে এক ভিডিও প্রেস কনফারেন্সের আয়োজন করে পররাষ্ট্র মন্ত্রণালয়। এতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, পাপলুর বিষয়ে কুয়েত সরকার থেকে এখনো কোনো তথ্য আমরা পায়নি।

‘মানবপাচার ও অর্থপাচারে জড়িত থাকার অভিযোগে গত ৭ জুন কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) সংসদ সদস্য পাপলুকে আটক করেছে। তাকে দেশটির সিআইডি রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।’

অপর এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, আমরা আর কোনো রোহিঙ্গা নিতে রাজি নই। অন্য কোনো দেশ রোহিঙ্গাদের নিয়ে যেতে চাইলে তারা নিতে পারেন। আমরা কোনো বাধা দেবো না।

ভিডিও প্রেস কনফারেন্সে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সিভিএফর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ায় আজকের দিনটি আমাদের জন্য একটি ঐতিহাসিক দিন। জলবায়ু পরিবর্তন ঝুঁকি মোকাবিলায় আমরা বিশ্বের সামনে একটি মডেল। এ ঝুঁকি মোকাবিলায় আমরা সিভিএফ দেশগুলোর সঙ্গে একযোগে কাজ করবো।

ক্লাইমেট ভার্নাবেল গ্রুপের বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়া উপলক্ষে এ ভিডিও প্রেস কনফারেন্সে আরো বক্তব্য রাখেন- মার্শাল আইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী কাস্টেন এন নেমরা, ইথিয়ওপিয়ার বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক কমিশনার ড. ফেকাদু বেয়েনে, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *