May 17, 2024
আঞ্চলিক

পাইকগাছায় মাতৃত্বকালীন ভাতার টাকা উত্তোলন করার অভিযোগ

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে দুই নারীর মাতৃত্বকালীন ভাতার টাকা উত্তোলন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী দুই নারী ইউপি সদস্য চঞ্চলা রানী রায়ের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার দেলুটী ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য চঞ্চলা রানী রায় গত ৯ জুলাই এলাকার কিংকর মন্ডলের স্ত্রী আঁখী মন্ডল ও মোহন গাইনের স্ত্রী সুজলা গাইনের নামের স্থলে স্বাক্ষর করে টাকা উত্তোলন করে। পরে জানতে পেরে ভুক্তভোগী আঁখী ও সুজলা ইউপি সদস্যের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইউএনও জুলিয়া সুকায়না উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার উপর দায়িত্ব দেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান জানান, মাসিক ৮শ টাকা হারে বছরে ৪ বার এবং ৩ বছরে মোট ১২ কিস্তিতে প্রত্যেককে মাতৃত্বকালীন ভাতার টাকা প্রদান করা হয়ে থাকে। মূলত মেম্বরকে সামনে রেখেই আমরা ভাতাভোগীদের চেক দেই। কিন্তু আঁখি ও সুজলা তারা দু’জন শেষ বছরের ভাতার টাকা অন্যকেউ স্বাক্ষর করে উত্তোলন করেছে এমন অভিযোগ পেয়ে বিষয়টি অনুসন্ধান করতে গিয়ে ইউপি সদস্য চঞ্চলা রায় ভুল স্বীকার করে অন্য নামে টাকা উত্তোলন হয়েছে বলে স্বীকার করেন। পরে সমস্ত টাকা উদ্ধার করে ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডলের মাধ্যমে আঁখি ও সুজলাকে তাদের প্রাপ্য টাকা প্রদান করা হয়েছে এবং এ ধরণের ভুল যাতে না হয়, এ জন্য ইউপি সদস্যকে সতর্কভাবে কাজ করার জন্য বলা হয়েছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *