May 5, 2024
আঞ্চলিক

পাইকগাছায় এমপি বাবু’র নেতৃত্বে ভাঙ্গা বেড়িবাঁধ মেরামত

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেন, নির্বাচনী এলাকার মানুষ প্রাকৃতিক দূর্যোগের সাথে মোকাবেলা করে বেঁচে রয়েছে। বেড়িবাঁধ এ এলাকার মানুষের জীবন যাপন ও বসবাসের জন্য একমাত্র ভরসা। উপকুলীয় এ জনপদের মানুষ যাতে সুন্দরভাবে বসবাস করতে পারে এবং ফসল ও মৎস্য উৎপাদন হয় এ লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর দেশে প্রত্যাবর্তন করেই এ অঞ্চলে ওয়াপদার বেড়িবাঁধ নির্মাণ করেন। কিন্তু টেকসই না করায় গত কয়েক দশকের ব্যবধানে বেড়িবাঁধগুলো দূর্বল হয়ে গেছে।

তিনি গতকাল রবিবার দুপুরে নির্বাচনী এলাকা পাইকগাছার সোলাদানা ইউনিয়নের পাটকেলপোতা নামকস্থানে ক্ষতিগ্রস্থ ওয়াপদার বেড়িবাঁধ মেরামত কাজ শেষে মিডিয়া ও সংবাদকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন। এসময় তিনি বাঁচার তাগিদে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বাঁধ মেরামত কাজে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করায় প্রধানমন্ত্রী ও শেখ হেলাল এমপি’র পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ২০ মে সুপার সাইক্লোন আম্পানের আঘাতে উপজেলার অন্যান্য এলাকায় ন্যয় সোলাদানার বয়ারঝাপা ও পাটকেলপোতা বেঁড়িবাঁধ মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়। ক্ষতিগ্রস্ত বাঁধ ভেঙ্গে যেকোন মুহুর্তে এলাকা প্লাবিত হতে পারে এমন আশংকায় সরকারের উপর বসে না থেকে এমপি আলহাজ্ব আক্তারুজ্জামান বাবুর নেতৃত্বে দলীয় নেতাকর্মীসহ এক হাজার মানুষ রোববার স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে পাটকেলপোতা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামত কাজে অংশ নেন।

মেরামত কাজে এমপিসহ অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, জেলা পরিষদ সদস্য আব্দুল মান্নান গাজী, আওয়ামী লীগ নেতা আবুল বাশার বাবুল সরদার, প্রভাষক ময়নুল ইসলাম, এ্যাডঃ শেখ আব্দুর রশিদ, বিমল মন্ডল, পঞ্চানন সানা, এসএম সাহাবুদ্দিন শাহীন, সায়েদ আলী কালাই, প্যানেল চেয়ারম্যান বিএম আরেফিন আলী, জেলা যুবলীগ নেতা জসীম উদ্দিন বাবু, শামীম সরকার, যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আফি আজাদ বান্টি, জেলা ছাত্রলীগ নেতা পার্থ প্রতিম চক্রবর্তী, ইউপি সদস্য আনিসুর রহমান সানা, আবু সাঈদ মোল্যা, রাজেশ মন্ডল, ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি ও কলেজ ছাত্রলীগ নেতা রমজান সরদার।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *