April 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

পাইকগাছায় উপ-নির্বাচনে নৌকা’র প্রার্থী মন্টু জয়ী

দ. প্রতিবেদক
শান্তিপূর্ণ পরিবেশে ও কঠোর নিরাপত্তার মধ্যে খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু ৭৪ হাজার ৬৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপরদিকে তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ পেয়েছেন ২ হাজার ৯ শত ৫২ ভোট।
মঙ্গলবার বেলা ৪টা ৪৫ মিনিটের দিকে ধানের শীষ প্রতীকের প্রার্থী ডাঃ আব্দুল মজিদ সংবাদ সম্মেলন করে নির্বাচনের ফলাফল প্রত্যাখানের ঘোষণা দেন। সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হলে প্রথমের দিকে কিছু ভোটারকে ভোট কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলি ফাঁকা হয়ে যায়। আবার বেলা ৪টার দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিত ছিল চোখে পড়ার মত। বৈরী আবহাওয়া উপেক্ষা করেও গড়ইখালীর বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিত ছিল সন্তোষজনক।
নির্বাচনের রিটার্র্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, ‘নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু ৭৪ হাজার ৬৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী ডাঃ মোঃ আব্দুল মজিদ পেয়েছেন ২ হাজার ৯ শত ৫২ ভোট। নির্বাচনে মোট ৭৭ হাজার ৬৩২ জন ভোট দিয়েছেন, এর মধ্যে ৮০২ ভোট বাতিল হয়েছে।’
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন, শান্তিপূর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
বিজয়ী প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু জানান, এ বিজয় আমার একার নয়, এ বিজয় জনগণের, এ বিজয় বাংলাদেশ আওয়ামী লীগের। বিশাল ব্যবধানে বিজয়ী করার জন্য এলাকাবাসী দলীয় নেতাকর্মীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।
উল্লেখ্য, গত ১৭ জুলাই পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন নির্বাচনের তফশিল ঘোষণা করে। সেই অনুয়ায়ী মঙ্গলবার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। নৌকা প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু ও অপরজন হলেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *