May 8, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

পাইকগাছার ৩৭ কমিউনিটি ক্লিনিকে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ

খবর বিজ্ঞপ্তি
‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে করোনা পরিস্থিতি নতুন করে অবনতি হওয়ায় করোনা মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পাইকগাছার কৃতি সন্তান খুলনা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ’র মাধ্যমে মুন্সি আফজাল হোসেন ও সালিমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ইউনিমেড ইনিহেলথ ফার্মাসিউটি ক্যালসের ব্যাবস্থাপনা পরিচালক মোসাদ্দেক হোসেনের উদ্যোগে সচেতনতামূলক পরামর্শ ও মাস্ক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
২৬ ও ২৭ জুন দুই দিনব্যাপী থেকে হরিঢালী কপিলমুনি গদাইপুর বাজার ক্লিনিকসহ পাইকগাছা ও কয়রা উপজেলার ১৭টি ইউনিয়নে ৬৬টি কমিউনিটি ক্লিনিকে ৩২ হাজার মাস্ক ও ১৩৪ বোতল স্যানিটাইজার বিতরণ করেছেন। এ সময় তিনি করোনা মোকাবেলায় প্রত্যেককে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য পরামর্শ প্রদান করেন। মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার আহবান জানান।
অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ বলেন, প্রতিদিন হাজার হাজার রোগী কমিউনিটি ক্লিনিকে গিয়ে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। চিকিৎসা প্রদানকালে কমিউনিটি ক্লিনিকে কর্মরত স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হতে পারেন। একারণে স্বাস্থ্যকর্মীদের নিরাপদে রাখতে মাস্ক ব্যাবহার এর বিকল্প নেই। পাশাপাশি রোগী ও রোগীর সাথে আসা সংগীকেও মাস্ক ব্যবহার করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. সুদীপ বালা, সাবেক উপজেলা চেয়ারম্যান রশিদুজ্জামান মোড়ল, পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, ডা. সুজিত কুমার বৈদ্য, কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়ারদার, হরিঢালী ইউপির আওয়ামী লীগের সভাপতি শেখ বেনজীর আহমেদ বাচ্চু, লস্কর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তুহিন কাগজি, চাদখালি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুনসুর হাজী, নুর আলী মোড়ল, মোঃ সুলতান আহমেদ, আঃ কাসেম এরিয়া ম্যানাজার, ইউনিমেড ইউনি হেলথ ফামা লিমিটেড তারক চন্দ্র মন্ডল, শরিফুল ইসলাম, দীপক ঘোষ, লিপিকা মন্ডলসহ সরকারি-বেসরকারি অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *