May 18, 2024
আঞ্চলিক

পাইকগাছার মেয়ের যশোরে মৃত্যুর ঘটনায় মামলা : বাদী আতংকে

 

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছার মেয়ে সুমাইয়ার যশোরে মৃত্যুর এক মাস অতিবাহিত হয়েছে। আসামী মিঠু জেল হাজতে থাকলেও মা আনোয়ারা জামিন পেয়ে মামলা প্রত্যাহারের হুমকি অব্যহত রাখায় মৃতের পরিবার রয়েছে আতংকে। মৃতের পিতা হত্যা বললেও যশোর কতোয়ালী থানায় আত্মহত্যা প্ররোচনার মামলা দায়ের হয়েছে।

মামলা ও মৃতের পারিবারিক সূত্র জানা যায়, পাইকগাছা উপজেলার উত্তর গড়ের আবাদ গ্রামের মোলায়েম সানার কন্যা সুমাইয়ার সাথে পার্শ্ববর্তী পূর্ব গজালিয়া গ্রামের হাবিবুর রহমান ঢালীর পুত্র মিঠু ঢালীর ৩ মাস পূর্বে ইসলামী শরিয়ত মোতাবেক বিবাহ হয়। বিয়ের পর মিঠু তার নববধূ সুমাইয়াকে নিয়ে সুখে শান্তিতে বসবাস করতে থাকে। কিন্তু মিঠু তার কর্মস্থল যশোর হওয়ায় স্ত্রীকে নিয়ে যশোরের খড়কী ধোপা পাড়ায় এ/পি নুর কামালের বাড়ীতে ভাড়া বাসায় চলে যায়। এ দিকে মিঠুর মা আনোয়ারা বেগম  পুত্রবধূকে যৌতুকের জন্য চাঁপ দিতে থাকে। এক পর্যায়ে  মায়ের কথায় মিঠু ৪/১০/২১ তারিখ বিকেলে বাসায় এসে মায়ের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে সুমাইয়াকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং যৌতুকের  টাকা আনতে বলে পিত্রালয় থেকে। সুমাইয়া টাকা আনতে অপারগতা প্রকাশ করলে। মা ছেলে দু’জনেই সুমাইয়াকে টানা হেচড়া করে বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা করে। সুমাইয়া স্বামীর ঘর থেকে বের না হলে মিঠু সন্ধ্যায় তাকে বেদম মারপিট করে বলে সুমাইয়ার পিতা মোলায়েম জানায়।

সে আরো জানায়, ঐদিন সন্ধ্যায় আমার মেয়েকে শ্বাস রোধ করে হত্যার পর আমাকে মিঠু মোবাইল ফোন করে জানায় তোমার মেয়ে যশোরের খড়কী ধোপা পাড়া এ/পি মীর নুর কামালের বাড়ীর ভাড়া বাসায় গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় আমি কতোয়ালী থানায় হত্যা মামলা করতে গেলে থানায় হত্যা মামলা না নিয়ে আত্মহত্যা প্ররোচনা মামলা দায়ের করা হয় এবং মেডিকেল রিপোর্ট পাওয়ার পর যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন। মামলা দায়ের এর এক মাস অতিবাহিত হয়েছে ক্ন্তিু মিঠু জেলহাজতে থাকলেও তার মা জামিনে এসে মামলা প্রত্যাহারের জন্য মৃতের পরিবারকে হুমকি অব্যহত রেখেছে বলে মোলায়েম জানান। যে কারণে তারা চরম নিরাপত্তা হীনতায় ভুগছে বলে মৃতের পারিবারিক ভাবে জানা যায়।

মামলার তদন্ত কর্মকর্তা যশোর কতোয়ালী থানার এস আই শরিফুল ইসলাম বলেন, ১নং আসামী জেলহাজতে রয়েছে, ২ আসামী জামিনে রয়েছে। মেডিকেল রিপোর্ট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। সুমাইয়ার পিতা প্রধানমন্ত্রীসহ প্রশাসনের কাছে মেয়ে হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *