May 2, 2024
জাতীয়

পল্লবী শিশু ধর্ষক দোকানির যাবজ্জীবন

দক্ষিণাঞ্চল ডেস্ক

রাজধানীর পল­বী থানা এলাকায় আট বছরের শিশুকে ধর্ষণ মামলায় সাংবাদিক প্লটের আমেনা ভ্যারাইটিজ দোকানের মালিক আকবরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

গতকাল রবিবার ঢাকার ২ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মঞ্জুরুল হোসেন এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আকবরকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলায় বাদীর ব্যক্তিগত আইনজীবী ফাহমিদা আক্তার রিংকি জানান, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

রায়ের বিবরণে বলা হয়, ধর্ষিতা ওই শিশু তার নানীর সাথে পল­বী এলাকায় বসবাস করত। ২০১৭ সালের ১৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চকলেট কিনতে শিশুটি মুদি দোকানে যায়। আসামি আকবর চকলেট না দিয়ে তাকে কিছু বাজার দিয়ে তার বাসায় পাঠায়। এ সময় আসামিও তার পিছে পিছে যায়। পরে বাসায় গিয়ে আসামি শিশুটিকে ধর্ষণ করে।

ওই ঘটনায় শিশুটির নানী মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে পল­বী থানার সাব-ইন্সপেক্টর রবিউল আউয়াল ২০১৮ সালের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৯ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক। মামলাটির বিচারকাজ চলাকালে নয়জন সাক্ষীর মধ্যে ছয়জনের সাক্ষ্য নেওয়া হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *