May 18, 2024
জাতীয়

পদ্মা সেতু নিয়ে গুজবের অভিযোগে জামালপুরে তরুণ আটক

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

পদ্মা সেতু নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে জামালপুরে একজনকে আটক করেছে র‌্যাব। আটক ফোরকান হোসেন (২৪) জেলার বকশীগঞ্জ উপজেলার ধারারচর গ্রামের সোনা মিয়ার ছেলে। শুক্রবার সন্ধ্যায় বকশীগঞ্জ থেকে তাকে আটক করা হয় বলে র‌্যাব ১৪-এর জামালপুর ক্যাম্পের উপ-পরিচালক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোরকান তার ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাসে বলেন, সেতুমন্ত্রীর মাথা কেটে প্রথমে পদ্মা সেতুতে দেওয়া হোক। তারপর অন্য মায়ের সন্তানদের মাথা। এমন অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ।

তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে তার বাড়ির কাছ থেকে গ্রেপ্তার করা হয় জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে। এছাড়া এ ধরনের গুজব রটনাকারীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

এর আগে র‌্যাবের  মিডিয়া উইংয়ের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান ভূঁঞা জানান, বৃহস্পতিবার রাতে নড়াইল, চট্টগ্রাম, মৌলভীবাজার, কুমিল­া ও রাজবাড়ী থেকে পাঁচজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এছাড়া শুক্রবার দুপুরে চাঁদপুর মডেল থানায় এক সংবাদ সম্মেলনে ওসি মো. নাসিম উদ্দিন পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে তিনজনকে গ্রেপ্তারের কথা জানান। তার আগে ভোলায় বুধবার আবদুল শহিদ হাওলাদার (২৪) নামে একজনকে গ্রেপ্তার করা হয় শিশুদের মাথা কেটে নেওয়ার গুজব ছড়ানোর অভিযোগে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *