May 18, 2024
জাতীয়

নৌকায় উঠতে এলেন ব্যবসায়ী নেতা মহিউদ্দিন

দক্ষিণাঞ্চল ডেস্ক

শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেওয়া ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হতে চাইছেন ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন। এই আসনে নৌকার প্রার্থী হতে গতকাল মঙ্গলবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন তিনি।

তৈরি পোশাক শিল্পোদ্যোক্তা মহিউদ্দিন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সাবেক সভাপতি। তার আগে তিনি বিজিএমইএরও সভাপতি ছিলেন। তৈরি পোশাক ব্যবসায়ী আতিকুল ইসলাম স¤প্রতি অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে পুনর্র্নিবাচিত হন। তার আগে মেয়র হয়েছিলেন তৈরি পোশাক শিল্পের আরেক উদ্যোক্তা আনিসুল হক।

এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র নির্বাচনে অংশ নিতে সংসদ সদস্য পদ ছেড়ে দেন তাপস; ফলে এই আসনে আগামী ২১ মার্চ উপনির্বাচন হচ্ছে। সেই উপনির্বাচনে নৌকার প্রার্থী ঠিক করতে শনিবার থেকে দলের ধানমÐির কার্যালয়ে মনোনয়ন ফরম বিতরণ শুরু করে আওয়ামী লীগ। চতুর্থ দিন তা সংগ্রহ করেন মহিউদ্দিন। তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান।

ফরম সংগ্রহ শেষে মহিউদ্দিন বলেন, আওয়ামী লীগ একটা বৃহত্তর দল। আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড বিশেষ করে জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে ধানমন্ডি, কলাবাগান, নিউ মার্কেট, হাজারীবাগসহ ঢাকা-১০ আসনের নির্বাচনী এলাকার মানুষের জন্য কাজ করার সুযোগ পাব।

এই আসনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, এই আসনের মধ্যে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত বাড়ি, এখানে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়। আমি এখান থেকে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করার সুযোগ পেলে নিজেকে গর্বিত মনে করব। মহিউদ্দিন ছাড়াও এদিন মনোনয়ন সংগ্রহ করেন ভাসানটেক থানা আওয়ামী লীগের সহ সভাপতি ইয়াদ আলী ফকির।

ঢাকা-১০ এর পাশাপাশি বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের জন্যও ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। দুই সংসদ সদস্যের মৃত্যুতে শূন্য এই দুই আসনেও ২১ মার্চ উপনির্বাচন হবে।

আগামী ১৪ ফেব্রæয়ারি শুক্রবার বিকাল পর্যন্ত ফরম বিক্রি ও জমা নেওয়া চলবে। এরপর প্রত্যাশীদের মধ্য থেকে নৌকার প্রার্থী ঠিক করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

আওয়ামী লীগের দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, আগামী ১৫ ফেব্রæয়ারি সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্ত হবে প্রার্থী কে হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, এই তিনটি সংসদীয় আসনে উপ-নির্বাচনে প্রার্থী হতে ১৯ ফেব্রæয়ারি পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *