May 4, 2024
খেলাধুলা

নেশনস লিগের অভিষেক আসরে চ্যাম্পিয়ন পর্তুগাল

উয়েফা নেশনস লিগ ফুটবলের প্রথম আসরের শিরোপা জিতেছে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। ফাইনালে নেদারল্যান্ডসকে ১-০ গোলে হারিয়েছে পর্তুগিজরা। ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি আসে গনসালো গেদেসেনের পা থেকে।

ঘরের মাঠ এস্তাদিও দো দ্রাগো স্টেডিয়ামে নেদারল্যান্ডসের ওপর আধিপত্য দেখানোর চেষ্টা করে পর্তুগাল। ৩০ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের শট ফিরিয়ে দেয় ডাচ গোলরক্ষক সিলিসেন। প্রথমার্ধে আর বলার মতো কোন গোলের সুযোগ তৈরি করতে পারেনি কোনও দল।

বিরতির পর ডাচ রক্ষণে আক্রমণ চালতে থাকে পর্তুগাল। সাফল্য পেতেও সময় লাগেনি তাদের। ৬০ মিনিটে পেনাল্টি বক্সের বাম পাশ থেকে বানার্ডো সিলভার পাস থেকে ডি বক্সের ঠিক বাহিরে মাঝামাঝি জায়গায় বল পেয়ে যান গেদেস। ডান পায়ে জোরালো শট করেন তিনি। ডাচ গোলরক্ষক সিলিসেন বাম দিকে ঝাঁপিয়ে পড়লেও তার হাতে লেগে বল চলে যায় জালে।

পিছিয়ে পড়ে সমতায় ফেরার চেষ্টা করে নেদারল্যান্ডস। ৬৬ মিনিটে মেমফিস ডিপাইয়ের হেড ঠেকিয়ে দেন পর্তুগালের গোলরক্ষক। এরপর বাকিটা সময় আক্রমণ চালিয়েও পর্তুগিজ ডিফেন্স আর ভাঙতে পারেনি ডাচরা। ফলে শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে নেশন্স লিগের শিরোপা জয়ের আনন্দে ভাসে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *