April 18, 2024
খেলাধুলা

নেপালের চ্যাম্পিয়নদের হারাল আবাহনী

 

 

ক্রীড়া ডেস্ক

এএফসি কাপে দারুণ শুরু পেয়েছে আবাহনী লিমিটেড। নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদিকে হারিয়েছে মারিও লেমোসের দল। গতকাল বুধবার কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ‘ই’ গ্র“পে নিজেদের প্রথম ম্যাচ ১-০ গোলে জেতে আবাহনী।

পঞ্চম মিনিটে বিশাল রায়ের শট ফিরিয়ে আবাহনীকে স্বস্তিতে রাখেন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নেওয়া বাংলাদেশের চ্যাম্পিয়নরা মার্সিয়াংদির রক্ষণে চাপ বাড়াতে থাকে।

২৭তম মিনিটে কাক্সিক্ষত গোলের দেখাও পেয়ে যায় এএফসি কাপের গত দুই আসরে গ্র“প পর্ব পেরুতে না পারা আবাহনী। কর্নার থেকে পাওয়া বল হেডে জালে জড়িয়ে দেন আফগানিস্তানের ফরোয়ার্ড মাসিহ সাইঘানি।

প্রথমার্ধের শেষ দিকে রুবেল মিয়ার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে মার্সিয়াংদির এক ডিফেন্ডার প্রায় নিজেদের জালেই জড়িয়ে দিতে গিয়েছিলেন। যোগ করা সময়ে সানডে চিজোবার শট লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান দ্বিগুণ হয়নি।

দ্বিতীয়ার্ধেও গোছালো ফুটবল খেলে নেপালের চ্যাম্পিয়ন দলটিকে চাপে রাখে আবাহনী। রক্ষণে বাদশা-রায়হান ছিলেন দুর্ভেদ্য দেয়াল হয়ে। ৭৮তম মিনিটে আফেজ ওলাওলের শট ফিরিয়ে আবাহনীকে জয়ের পথে রাখেন শহীদুল।

এএফসি কাপে এই প্রথম জয়ে শুরু পেলো আবাহনী। গত দুই আসরে হার দিয়ে এশিয়ান ফুটবল ফেডারেশনের এই প্রতিযোগিতা শুরু করেছিল দেশের ঐতিহ্যবাহী দলটি। আগামী ১৭ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মিনেরভা পাঞ্জাবের মুখোমুখি হবে আবাহনী। মার্সিয়াংদির সঙ্গে ফিরতি লেগের ম্যাচটি হবে আগামী ১৯ জুন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *