May 9, 2024
জাতীয়

নুসরাত হত্যা: ১৬ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি (১৮) হত্যা মামলায় ১৬ আসামির বিরুদ্ধে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট জমা দিয়েছে মামলার তদন্ত কর্তাকর্তা পিবিআই’র পরিদর্শক মো. শাহ আলম।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে গতকাল বুধবার দুপুর ২টা ১৫ মিনিটে ৮২২ পৃষ্ঠার চার্জশিট জমা দিয়েছেন। তদন্ত প্রতিবেদনে সংযুক্ত করা হয় ৬৯ জন সাধারণ জনতা, ২৩ জন প্রত্যক্ষদর্শীসহ ৯২ জনের স্বাক্ষ্য। দীর্ঘ ১ মাস ১৯ দিনের তদন্তে ১৬ আসামির বিরুদ্ধে অগ্নিদগ্ধ করে হত্যা, হত্যার পরিকল্পনায় অংশ নেওয়া ও হত্যায় সহযোগিতার অভিযোগ প্রমাণিত হয়েছে।

মামলার তদন্ত কর্তাকর্তা মো. শাহ আলম জানান, মাদ্রাসায় অপকর্মে জড়িতদের বিরুদ্ধে অবস্থান নেওয়াতেই নুসরাতকে হত্যা করা হয়েছে। হত্যার নির্দেশ দেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ এস এম সিরাজ-উদ-দৌলা। আলোচিত এ হত্যায় সরাসরি অংশ নেওয়া পাঁচজনের মধ্যে তিনজনই ছিলেন মাদ্রাসার পরীক্ষার্থী।

হত্যা মামলায় ১২ আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। হত্যাকারীদের বাঁচানোর আশ্বাস দেওয়া এবং এক আসামির সঙ্গে ফোনালাপের ঘটনায় সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিনকেও অভিযুক্ত করা হয়েছে। ২৬ সেকেন্ডের সেই কথোপকথন পিবিআইয়ের হাতে আছে। নুসরাতকে শ্লীলতাহানির ঘটনার পর অধ্যক্ষের বিরুদ্ধে আন্দোলন থামাতে তিনি সর্বাত্মক চেষ্টা করেন বলে পিবিআই’র তদন্তে উঠে এসেছে।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *