May 18, 2024
জাতীয়

নির্বাচনের ফলাফলে মিডিয়া ক্যু করা হয়েছে : ফখরুল

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকার দুই সিটি নির্বাচনে পুরোপুরি একটি মিডিয়া কারচুপির মাধ্যমে ফল প্রকাশ করা হয়েছে। এক কথায় এই নির্বাচন হয়েছে সম্পূর্ণভাবে বানোয়াট নির্বাচন। এটা কোনো মতেই গ্রহণযোগ্য নয়, আমরা কালই এটা প্রত্যাখ্যান করেছি।

গতকাল রবিবার দিনব্যাপী হরতাল পালনের পর বিকেল সাড়ে ৪টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে ইভিএম যন্ত্রকে ভোট ডাকাতির নতুন কৌশল দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন।

এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে বিএনপি আবার নির্বাচনে আসবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিএনপি একটি লিবারেল ডেমোক্রেটিক পার্টি। আমরা নির্বাচনের মাধ্যমে পরিবর্তনে বিশ্বাসী, সেজন্যই আমরা নির্বাচনে অংশ নিয়েছি। ভবিষ্যতে অংশ নেবো কিনা সেটা তখনকার প্রেক্ষাপট বিবেচনা করে সিদ্ধান্ত নেবো।

ইভিএমের সমস্যার কারণে অনেকে ভোট দিতে পারেননি- এ বিষয়ে বিএনপির বক্তব্য জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এজন্য নির্বাচন কমিশন দায়ী। তাদের কারণে অনেকে ভোট দিতে পারেননি। তারা জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এজন্য ভবিষ্যতে তাদের অবশ্যই জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

ভোটের সংখ্যা নিয়ে এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এই সিস্টেমের উপরেই জনগণের আস্থা চলে গেছে। আওয়ামী লীগের অধীনে এবং এই নির্বাচন কমিশনের পরিচালনায় কোনো নির্বাচনেই জনগণের কোনো আস্থা নেই। সে কারণেই ভোটের সংখ্যা এত কম।

যে ভোট পড়েছে সেগুলো জনগণ দিয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, না কখনোই না। আমার কাছে রিপোর্টগুলো আছে, ম্যাক্সিমাম ৫/৬ শতাংশ অথবা ৭ শতাংশ ভোট পড়তে পারে বলে আমাদের কাছে তথ্য আছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *