May 19, 2024
করোনাজাতীয়লেটেস্ট

নিম্ন আদালতে ২১ বিচারকসহ ৮৩ জন করোনায় আক্রান্ত

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের অধীন আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত করোনা মনিটরিং ডেস্কের ২০ জুন রাত ৯টা ৪৫ মিনিট পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী অধস্তন আদালতের মোট ৮৩ জন বিচারক ও কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২১ জন বিচারক ও ৬২ জন কর্মচারী রয়েছেন।

এ ছাড়া নওগাঁ জেলা জজ আদালতের মহিউদ্দিন মোহন নামক একজন অফিস সহায়ক করোনা উপসর্গ নিয়ে ইন্তেকাল করেছেন। তার করোনা টেস্টিং রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

সূত্র জানায়, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত মনিটরিং ডেস্কের রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের খোঁজ-খবর রাখছেন। এ জন্য আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার প্রতিদিনের রিপোর্ট রাত ১০ টার মধ্যে আইনমন্ত্রীকে অবহিত করছেন এবং মন্ত্রীর পরামর্শ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছেন।

আক্রান্ত বিচারকদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন দুইজন। তারা হলেন নেত্রকোনার জেলা ও দায়রা জজ মো. শাহজাহান কবির এবং মুন্সিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া রহমান।

আক্রান্ত কর্মচারীদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন একজন। তিনি হলেন আব্দুল বারি, অফিস সহায়ক, জেলা জজ আদালত, নারায়ণগঞ্জ। মাদারীপুর জেলা জজ আদালতের জারিকারক মো. কাওছার মিয়া মৃত্যুবরণ করেছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *