May 18, 2024
আঞ্চলিক

নিজেকে নয়, বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত করার জন্যই রাজনীতি করতে হবে

বর্ধিত সভায় নগর আ’লীগ সভাপতি

 

খবর বিজ্ঞপ্তি

মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, সংগঠনকে দ্বিধা বিভক্ত করতে কোন ধরনের গ্রæপিং করা যাবে না। গ্রæপিং করে সংগঠনের ক্ষতি করা যাবে না। যারা গ্রæপিং করে সংগঠনের ক্ষতি করতে চায়। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আদর্শিক রাজনীতি করতেন। সেই আদর্শকে প্রতিষ্ঠিত করাই আমাদের রাজনীতি। নিজেকে নয়; বঙ্গবন্ধুর আদর্শকে প্রতিষ্ঠিত করার জন্যই রাজনীতি করতে হবে। যারা এর বাইরে গিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে রাজনীতি করবে তারা আওয়ামী লীগে থাকতে পারবে না।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, কাজি আমিনুল হক, শেখ হায়দার আলী, কাজী এনায়েত হোসেন, বেগ লিয়াকত আলী, মল্লিক আবিদ হোসেন কবীর, আবুল কালাম আজাদ, এ্যাড. রজব আলী, নুর ইসলাম বন্দ, এ্যাড. আইয়ুব আলী শেখ, শ্যামল সিংহ রায়, মকবুল হোসেন মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, জেড এ মাহমুদ ডন, ফেরদৌস আলম চান ফরাজী, এ্যাড. খন্দকার মজিবর রহমান, এ্যাড. অলোকা নন্দা দাস, অধ্যা. আলমগীর কবির, প্যানেল মেয়র আলী আকবর টিপু, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, শেখ ইউনুস আলী, কামরুল ইসলাম বাবলু, আবুল কালাম আজাদ কামাল, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, শেখ নুর মোহাম্মদ, শেখ মোশাররফ হোসেন, মো. শাহাজাদা, কাউন্সিলর শেখ মোসারাফ হোসেন, এ্যাড. মো. সাইফুল ইসলাম, শেখ সৈয়দ আলী, এ কে এম সানাউল্লাহ নান্নু, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, মনিরুল ইসলাম বাশার, শহিদুল ইসলাম বন্দ, এস এম আনিছুর রহমান, শেখ মো. আনোয়ার হোসেন, মাকসুদ আলম খাজা, প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, কাউন্সিলর শেখ আব্দুর রাজ্জাক, মো. সাইফুল ইসলাম, মো. ডালিম হাওলাদার, কাজী তালাত হোসেন কাউট, মুন্সি আব্দুল ওয়াদুদ, এস এম খুরশীদ আহমেদ টোনা, শেখ হাফিজুর রহমান, আলহাজ্ব হাসান ইমাম চৌধুরী ময়না, পারভীন আক্তার, প্যানেল মেয়র এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনু, শফিকুর রহমান পলাশ, এস এম আসাদুজ্জামান রাসেল, সাব্বির হোসেন শুভ সহ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকগই উপস্থিত ছিলেন।

সভায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে ২১ ফেব্রæয়ারি সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলণ, কালো ব্যাজ ধারণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান শেষে প্রভাত ফেরি করে শহীদ হাদিস পার্কে শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। এর পরেই দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত করার সিদ্ধান্ত হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পহেলা মার্চ ও ৭ মার্চ নানা কর্মসূচি গ্রহণ করা হয়। এলক্ষ্যে ১৭ মার্চ থানা আওয়ামী লীগ এবং মহানগর পর্যায়ের সকল সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে বিশেষ মতবিনিময় সভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া করোনা ভাইরাস ও ডেঙ্গুর আক্রমন থেকে রক্ষা পেতে প্রত্যেক ওয়ার্ডে সচেতনতা মূলক কর্মসূচি গ্রহণের জন্য ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ব্যবস্থা গ্রহণ করতে সিদ্ধান্ত হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *