May 5, 2024
আঞ্চলিক

নাশকতা মামলায় খুলনায় বিএনপি’র ১৯ নেতা-কর্মী গ্রেফতার

নাশকতা মামলায় খুলনায় বিএনপি’র ১৯ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিএনপি’র পদযাত্রাকে সামনে রেখে নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ দলটির। তবে পুলিশ বলেছে, সুনির্দিষ্ট মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।
খুলনা মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন অভিযোগ করে বলেন, শনিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনায় পদযাত্রা করা হবে। এই পদযাত্রাকে সামনে রেখে গত বুধ ও বৃহস্পতিবার রাতে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি অভিযান চালিয়েছে। এ সময় ১৭ জনকে গ্রেফতার করা হয়।  গ্রেফতার নেতা-কর্মীদের মধ্যে ১নং ওয়ার্ড বিএনপি’র সিনিয়র যুগ্ম-আহবায়ক মাজেদুল হক মাজেদ, ৩নং ওয়ার্ড বিএনপি’র আহবায়ক মোঃ আবদুল ওহাব ও যুগ্ম-আহবায়ক হুমায়ুন কবীর, ১২নং ওয়ার্ড বিএনপি নেতা মশিউর রহমান খোকন, ১০নং ওয়ার্ড যুবদল নেতা নূর ইসলাম, ছাত্রদল নেতা মফিজুর রহমান মফিজ, ১নং ওয়ার্ড যুবদল সভাপতি রাকিব হাসান, ২নং ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মুন্না, ১৮নং ওয়ার্ড যুবদলের শাওন শরীফ। এছাড়া ৮ জন কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি বিএনপি’র।

জেলা বিএনপি’র সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী জানান, বৃহস্পতিবার রাতে জেলার দু’টি থানা এলাকা থেকে বিএনপি’র দু’জন কর্মীকে আটক করা হয়েছে। এছাড়া দিঘলিয়া থানায় ৭ জনের বিরুদ্ধে নতুন করে নাশকতার অভিযোগে মামলা করেছে পুলিশ।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক খুলনা মেট্রোপলিটন পুলিশের একজন কর্মকর্তা বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে কাউকে গ্রেফতার করা হয়নি। যাদের বিরুদ্ধে মামলা রয়েছে তাদের গ্রেফতার করা হয়েছে

শেয়ার করুন: