May 21, 2024
জাতীয়

নাটোরে খুনের আসামি বন্দুকযুদ্ধে নিহত

দক্ষিণাঞ্চল ডেস্ক

নাটোরের গুরুদাসপুরে কথিত বন্দুকযুদ্ধে হত্যা, ডাকাতিসহ বিভিন্ন মামলার এক আসামি নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। নাটোরের সিংড়া সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) জামিল আকতার জানান, উপজেলার পারগুরুদাসপুর গ্রামে বৃহস্পতিবার রাত ৩টার দিকে গোলাগুলির ওই ঘটনা ঘটে। নিহত আবু হানিফ ব্যাপারী (৪০) গুরুদাসপুর উপজেলার কালাকান্দি গ্রামের রুহুল ব্যাপারীর ছেলে।

পুলিশ বলছে, পারগুরুদাসপুর গ্রামের মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক হাতেম আলীর স্ত্রী মনোয়ারা বেগম (৬২) হত্যা মামলার সন্দেহভাজন আসামি ছিল হানিফ। এছাড়া তার বিরুদ্ধে জেলার বড়াইগ্রাম, সিংড়া ও গুরুদাসপুর থানায় অস্ত্র, খুন, ডাকাতিসহ বিভিন্ন মামলা রয়েছে।

পুলিশ সুপার বলেন, গত ১৬ জানুয়ারি গুরুদাসপুরের পারগুরুদাসপুর গ্রামে নিজ বাড়িতে ঢুকে মনোয়ারা বেগমকে কে বা কারা হত্যা করে। এ ঘটনায় তার স্বামী হাতেম আলী বাদি হয়ে গুরুদাসপুর থানায় মামলা করেন।

এ মামলায় গ্রেপ্তার সন্দেহভাজন আসামিদের দেওয়া তথ্যে বুধবার রাতে ঢাকার বাড্ডা এলাকা থেকে হানিফকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তিনি পুলিশের কাছে হত্যাকাণ্ডের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দেন।

পুলিশ কর্মকর্তা জামিলের ভাষ্য, হানিফের দেওয়া তথ্যে বৃহস্পতিবার রাতে তাকে নিয়ে ঘটনাস্থলে অভিযান চালায় পুলিশ। এ সময় সে পালানোর চেষ্টা করে এবং একই সময় সেখানে ওঁৎ পেতে থাকা তার অনুসারীরা গুলি পুলিশকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। এ সময় হানিফ গুলিবিদ্ধ হয়।

পরে তাকে উদ্ধার করে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক হানিফকে মৃত বলে ঘোষণা করেন। এছাড়া ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও একটি পাইপগান উদ্ধার এবং এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও পুলিশ সুপার জানান।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *