April 20, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

নাগরিক সেবার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে কেসিসি : মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আধুনিক বর্জ্য ও ড্রেনেজ ব্যবস্থাপনাসহ নাগরিক সেবার মানোন্নয়নে আমরা বদ্ধপরিকর। সে লক্ষ্য নিয়ে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। দাতা সংস্থাসমূহ আমাদের এ কর্মপ্রচেষ্টায় এগিয়ে আসলে বাস্তবায়ন করা আরো সহজ হবে এবং নগরবাসীও উপকৃত হবে বলে তিনি উল্লেখ করেন।
সিটি মেয়র রবিবার দুপুরে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে ‘এনভায়রনমেন্টাল রিজিলিয়েন্স বিল্ডিং উইথ সিটিজেনস নিডস আনডার খুলনা সিটি কর্পোরেশন অব বাংলাদেশ’ শীর্ষক প্রকল্পের আওতায় কেসিসি’র সংশ্লিষ্ট স্থায়ী কমিটির সদস্যদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। বেসরকারি সংস্থা সুশীলন ও পরিবর্তন যৌথভাবে এ মতবিনিময় সভার আয়োজন করে। দাতা সংস্থা ইউএসএআইডি এবং এফসিডিও-এর আর্থিক এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল-এর কারিগরি সহযোগিতায় বেসরকারি সংস্থা সুশীলন কনসোর্টিয়াম নগরীর ৫ ও ৯নং ওয়ার্ডের ঘনবসতি এলাকায় প্রকল্পটি বাস্তবায়ন করবে।
সংস্থাটি প্রকল্পভুক্ত এলাকার বর্জ্য ব্যবস্থাপনা, নগর পরিকল্পনা ও উন্নয়ন এবং পানি ও বিদ্যুৎ বিষয়ক স্থায়ী কমিটির সদস্যদের নিয়মিত সভা, ঘনবসতি এলাকা পরিদর্শন, বর্জ্য ব্যবস্থাপনা, ড্রেনেজ, পানি ও বিদ্যুৎ বিষয়ে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর ও খুলনা ওয়াসার সাথে সমন্বয় সাধনে কাজ করবে। এছাড়া নগরীর ঘনবসতি এলাকার জনগোষ্ঠীর জন্য পানি ও পয়ঃনিস্কাশন এবং বর্জ্য ব্যবস্থাপনার মান উন্নয়নসহ বিদ্যমান আইন/নীতি/পরিকল্পনার কার্যকর বাস্তবায়নে উদ্যোগী হবে। অনুষ্ঠানের সিটি মেয়র সংস্থাটির এ উদ্যোগকে স্বাগত জানান এবং সংশ্লিষ্ট সকল সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নের পরামর্শ দেন।
কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আজমুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এস এম খুরশিদ আহম্মেদ টোনা, সদস্য জেড এ মাহমুদ ডন, ইমাম হাসান চৌধুরী ময়না ও সাহিদা বেগম; পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শেখ শামসুদ্দিন আহমেদ প্রিন্স, সদস্য মো: হাফিজুর রহমান মনি, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর ফকির মো: সাইফুল ইসলাম, সদস্য মো: শামসুজ্জামান মিয়া স্বপন ও রহিমা আক্তার হেনা, কেসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার অংশগ্রহণ করেন। প্রকল্পের সংক্ষিপ্ত রূপরেখা তুলে ধরেন সুশীলনের প্রকল্প সমন্বয়কারী মোঃ শাহীন ইসলাম। স্বাগত বক্তৃতা করেন সংস্থার পরামর্শক এস কে আমিরুল ইসলাম এবং সঞ্চালনা করেন পরিবর্তন-খুলনা’র নির্বাহী পরিচালক নাজমুল আজম।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *