April 18, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

নতুন সড়ক নয়, বিদ্যমানগুলো সংস্কারের নির্দেশ প্রধানমন্ত্রীর

নতুন সড়ক নির্মাণ না করে বিদ্যমান সড়কগুলোর রক্ষণাবেক্ষণে গুরুত্ব দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১০ মে) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

বৈঠক শেষে সাংবাদিকদের বিস্তারিত জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম। একনেক বৈঠকে ভার্চুয়ালি গণভবন থেকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর নির্দেশনা উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেছেন, বিদ্যমান সড়কগুলো মেরামত করতে হবে। নতুন নির্মাণে ব্রেক দিয়ে পুরাতন সড়কে নজর দিতে বলেছেন প্রধানমন্ত্রী। নতুন সড়ক আর না বানিয়ে, চলমান সড়ক রক্ষণাবেক্ষণের পরিধি বাড়াতে নির্দেশনা দিয়েছেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, পৃথিবীর মধ্যে বাংলাদেশে সড়কের ঘনত্ব বেশি। এ জন্য নতুন সড়ক নির্মাণে ব্রেক দিয়ে রক্ষণাবেক্ষণ করতে হবে। আমরা প্রচুর সড়ক করেছি। এখন এগুলোর রক্ষণাবেক্ষণসহ প্রশস্ত করতে হবে। এটাই ছিল আজ প্রধানমন্ত্রীর মূল বার্তা।

তিনি বলেন, আইটি সেক্টরে আমাদের ব্যাপক সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ফ্রিল্যান্সাররা আইটিতে দক্ষ হয়ে ভালো আয় করছে। প্রধানমন্ত্রী এই বিষয়টি এপ্রিসিয়েট করেন এবং এখানে তিনি আরও বিনিয়োগ করবেন বলে জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *