April 27, 2024
আঞ্চলিকখেলাধুলাবিজ্ঞপ্তিলেটেস্ট

নতুন প্রজন্মকে দেশীয় খেলাধুলা চর্চায় আগ্রহী করে তুলতে হবে : মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা মহানগরীর খালিশপুরস্থ প্রভাতী স্কুল মাঠে মঙ্গলবার বিকেলে মেয়র কাপ হা-ডু-ডু টুর্নামেন্ট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে টুর্ণামেন্টের উদ্বোধন করেন। খুলনা সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় ও তানিশা আবাসিক প্রকল্পের সহযোগিতায় খালিশপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী ফয়েজ মাহমুদ এ টুর্ণামেন্টের আয়োজন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে সিটি মেয়র বলেন, খেলাধুলা সুস্থ বিনোদনের অন্যতম একটি মাধ্যম। শারীরিক সুস্থতার পাশাপাশি সামাজিক শৃঙ্খলাও নিশ্চিত করে খেলাধুলা। হাডুডু, দাড়িয়া বান্ধা, কানামাছিসহ আবহমান বাংলার নিজস্ব খেলাধুলার প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাডুডুকে জাতীয় খেলা হিসেবে অন্তর্ভুক্ত করেন। গঠন করেন জাতীয় কাবাডি ফেডারেশন। অথচ আধুনিকতার ছোয়ায় ক্রমেই হারিয়ে যাচ্ছে গ্রামীণ ঐতিহ্যের জাতীয় এই খেলাটি। খেলাধুলা সম্প্রসারণে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরে সিটি মেয়র আরো বলেন, নতুন প্রজন্মকে দেশীয় খেলাধুলা চর্চায় আগ্রহী করে তুলতে হবে। এজন্য তিনি বিভিন্ন সামাজিক সংগঠনকে উদ্যোগী হওয়ার আহবান জানান।
উল্লেখ্য, নক আউট পদ্ধতিতে অনুষ্ঠিত এ টুর্ণামেন্টে ৮টি দল অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী দলগুলি হচ্ছে, এলআর ইন্টারন্যাশনাল, শামিম-আমিন বয়েজ ক্লাব, সেনহাটি ইউনিয়ন পরিষদ, রানা ফাইটার্স, পদ্মফুল লাল দল (তেরখাদা), পদ্মফুল সবুজ দল (তেরখাদা), ফরিদ মোল্লার দল ও ওসমানের দল (দিঘলিয়া)।
খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ শহিদুল ইসলাম, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম, খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম বাশার, কেসিসি’র কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার, দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সম্পাদক মোহাম্মদ আলী, দৈনিক সময়ের খবর পত্রিকার সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, খুলনা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এসএম তারিক মাহমুদ, পিপি মো: এনামুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ধারাভাষ্য বর্ণনা করেন সমীর কুমার সরকার।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *