April 26, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

নগর ও জেলা বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি
খুলনা উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় ইয়াসে বিধ্বস্ত মানুষদের মানবিক সহায়তা প্রদানের জন্য খুলনা মহানগর ও জেলা বিএনপির প্রস্তুতি সভায় বুধবার দুপুর ১২টায় বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
সাবেক সাংসদ মঞ্জু বলেন, টেকসই বেড়িবাঁধ দয়া নয়, উপকূলের মানুষের বেঁচে থাকার অধিকার। সরকার জীবন জীবিকা রক্ষার ব্যবস্থা না করে জনগণের সাথে প্রতারণা করছে। জনবান্ধব দল বিএনপি সবসময়ই দক্ষিন পশ্চিমাঞ্চলের দুর্গত মানুষের পাশে ছিলো ভবিষতেও পাশে থাকবেন। একদিকে ত্রাণ এবং অন্যদিকে উপকূলীয় এলাকার মানুষের সমস্যা সমাধানে তাদের ন্যায্য দাবী আদায়ে আন্দোলন হিসেবে কার্যক্রম পরিচালনা করবে। বাঁধ নির্মাণে অবহেলা ও দুর্নীতি, লুটপাট ও সরকারের প্রতারণামূলক আচরনের প্রতিবাদে কর্মসূচি অব্যাহত থাকবে।
সভায় বক্তৃতা করেন জেলা বিএনপির সভাপতি এড. শফিকুল আলম মনা, জেলা সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, শেখ মোশাররফ হোসেন, জাফরউল¬াহ খান সাচ্চু, এড. ফজলে হালিম লিটন, শাহজালাল বাবলু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোল্যা খায়রুল ইসলাম, আরিফুজ্জামান অপু, আব্দুর রকিব মল্লিক, সিরাজুল হক নান্নু, আবু হোসেন বাবু, মো. মাহবুব কায়সার, জিএম কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, এড. গোলাম মওলা, মেহেদী হাসান দিপু, ইকবাল হোসেন খোকন, জালু মিয়া, শেখ সাদী, নিজাম উর রহমান লালু, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, মুর্শিদ কামাল, হাসানুর রশিদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, নিয়াজ আহমেদ তুহিন, সুলতান মাহমুদ, শাহনাজ পারভীন, জাফরী নেওয়াজ চন্দন, আবু সাঈদ শেখ, ম শ আলম, গোলাম কিবরিয়া আশা, নাজির উদ্দিন নান্নু, তারিকুল্লাহ খান, জহর মীর, ইশহাক তালুকদার, আকরাম হোসেন খোকন, আবুল কালাম শিকদার, মেজবাহ উদ্দিন মিজু, রবিউল ইসলাম রবি, আব্দুল জব্বার, ইমতিয়াজ আলম বাবু, জাহিদ কামাল টিটো, নাসির খান প্রমুখ।
সভায় সেকেন্দার জাফরুল্লাহ খান সাচ্চুকে আহবায়ক ও অধ্যক্ষ তারিকুল ইসলামকে সদস্য সচিব করে ১০১ সদস্যের মহানগর ও কুদরতে আমির এজাজ খানকে আহবায়ক ও মোল্লা খায়রুল ইসলামকে সদস্য সচিব করে ১০১ সদস্যের জেলা ত্রাণ সহায়তা কমিটি গঠন করা হয়। এছাড়া নজরুল ইসলাম মঞ্জু ও এড. শফিকুল আলম মনাকে উভয় কমিটির সমন্বয়কারী দায়িত্ব পালনের সিদ্ধান্ত হয়। সভায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে বিএনপির সাক্ষাতের সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় দলীয় নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের ত্রাণ কার্যক্রমে সহায়তা করার জন্য আহবান জানানো হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *