April 27, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

নগরীর ট্যাংক রোডে ড্রেনের ইট চুরির অভিযোগে মামলা

দ. প্রতিবেদক
খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) ইট চুরির অভিযোগে ট্যাংক রোডের নজরুল ইসলাম মলিক নামের একজনের বিরুদ্ধে মামলা হয়েছে। কেসিসি’র রাজস্ব বিভাগের সম্পত্তি শাখার কর্মকর্তা মোঃ নুরুজ্জামান তালুকদার বাদী হয়ে খুলনা সদর থানায় মামলাটি (যার নং-০১, তারিখ ০১-৬-২০২১ ইং) দায়ের করেন। গত ১ জুন দায়েরকৃত মামলাটিতে প্রায় ৪০ হাজার টাকামুল্যের সাড়ে ৬ হাজার ইট চুরির অভিযোগ আনা হয়েছে। মামলাটিতে নগরীর মিউনিসিপ্যাল ট্যাংক রোডের ৬৬/ঙ বারিক হাজীরছেলে মোঃ নজরুল ইসলাম মলিক (৫২)সহ তিন/চারজনকে আসামী করা হয়েছে।
এজাহারে বলা হয়েছে, নগরীর ট্যাংক রোডে ড্রেন সংস্কার করার জন্য পুরাতন ড্রেন ভেঙ্গে পুরাতন প্রায় সাড়ে ৬ হাজার ইট ট্যাংক রোডের উপর রাখা ছিল। যার মূল্য আনুমানিক ৩৯ হাজার টাকা। গত ২৫ মে রাত ২০টা থেকে ২৬ মে রাত ৪টার মধ্যে যে কোন সময় অজ্ঞাতনামা চোরেরা ইট চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে ১ জুন কেসিসি’র এস্টেট অফিসার মোঃ নুরুজ্জামান তালুকদারসহ অফিসের অন্য কর্মকর্তা-কর্মচারীরা খোঁজখবর নিয়ে জানতে পারেন-চোরাইকৃতইট নজরুল ইসলাম মলিকসহ অজ্ঞাতনামা ৩/৪জন আসামী পরস্পর যোগসাজসে চুরি করে নিয়ে মিউনিসিপ্যাল ট্যংক রোডস্থ করিম সাহেবের গলিতে ৬৬/৪নং হোল্ডিংয়ের পূর্ব পার্শ্বে ৪টা বেডরুম ও চারটি টয়লেটের কাজ করছে। পরে পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে কেসিসি’র ইট শনাক্ত করেনকর্মকর্তা-কর্মচারীরা।
পরে ইটের মালিককে জানতে চাইলে-নির্মাণ কাজে নিয়োজিত রাজমিস্ত্রী জানান, ইট ও ঘরের মালিক মোঃ নজরুল ইসলাম মলিক (৫২)। তবে ঘটনাস্থলে তাকেপাওয়া যায়নি।
এজাহারে আরও বলা হয়েছে, উন্নয়ন কাজের কেসিসি’র উপ-সহকারী প্রকৌশলী ও ঠিকাদার জানান, উক্ত ইট মিউনিসিপ্যাল ট্যাংক রোডের পুরাতন ড্রেনের ইট। চুরিকৃত ইটের মধ্যে প্রায় পাঁচ হাজার ইট ইতোমধ্যে নির্মাধীন ঘরের কাছে ব্যবহার করা হয়েছে; আর একহাজার ইটের খোয়া ও পাঁচশত পুরাতন ইট জব্দ করেছে সদর থানা পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানার এস আই মোঃ হাসান কবির বলেন, মামলার পর আসামীকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। পলাতক থাকায় এখনো আটক করা সম্ভব হয়নি। তবে অভিযান চলছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *