April 27, 2024
আঞ্চলিক

নগরীতে স্কুলছাত্রী ধর্ষণকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

দ: প্রতিবেদক

খুলনায় স্কুল ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতার ও কঠোর শাস্তির দাবিতে মানববন্ধন পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার নগরীর গোবরচাকায় পল্লীমঙ্গল মাধ্যমিক স্কুলের সামনে সামাজিক সংগঠন ‘জনউদ্যোগ’ এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে স্কুল শিক্ষার্থী, অভিভাবক ও মানবাধিকার কর্মীরা অংশ নেয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন নারী নেত্রী অ্যাডভোকেট শামীমা সুলতানা শীলু।

বক্তারা বলেন, মামলার প্রধান আসামি শান্ত বিশ্বাস এখনো গ্রেফতার হয়নি। ধর্ষণের বিচার বিলম্বিত বা উপেক্ষিত হওয়ার কারণে মানুষের মাঝে আস্থার সংকট দেখা দিয়েছে। এজন্য দ্রুত বিচার আইনে ধর্ষণের বিচার নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে রাজনৈতিক দলগুলোর জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে। বক্তারা আসামিদের গ্রেফতারে আল্টিমেটাম দিয়ে বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে মূল আসামি শান্ত বিশ্বাসসহ অন্যরা গ্রেফতার না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধনে বক্তৃতা করেন কেসিসি’র ওয়ার্ড কাউন্সিলর আশফাকুর রহমান কাকন, স্কুল কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, বাংলাদেশ মানবাধিকার সংস্থা খুলনার সমন্বয়কারী মোমিনুল ইসলাম, সেফ’র নির্বাহী পরিচালক উজ্জ্বল কুমার রায়, সিপিবি নেতা এসএম চন্দন, গ্লোবাল খুলনার শাহ মামুনর রহমান তুহিন, মহিলা পরিষদের অজান্তা দাস, খাদিজা কবির তুলি ও পপি ব্যানার্জি।

উল্লেখ্য, গত শনিবার নগরীর পশ্চিম বানিয়াখামার বিহারি কলোনি এলাকায় ওই স্কুল ছাত্রীকে ধর্ষণ করে বখাটেরা। ধর্ষণের ঘটনা মোবাইলে ধারণ করা হয়। ওই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার কথা বলে মেয়েটির কাছে চাঁদাও দাবি করে বখাটেরা। এ ঘটনায় গ্রেফতার হওয়া তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তবে মূল আসামি শান্ত বিশ্বাস এখনো গ্রেফতার হয়নি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *