May 20, 2024
আঞ্চলিক

নগরীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

 

দ: প্রতিবেদক

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে গতকাল খুলনা মহানগর এলাকায় তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় খালিশপুর এলাকায় তদারকি করে  বিদেশী কসমেটিকসে আমদানিকারক বা উৎপাদনকারী কর্তৃক মূল্য উলে­খ না থাকায়  ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রশাসনিক ব্যাবস্থায়  তানভির ভ্যারাইটিজকে  ১ হাজার টাকা, মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ এসিআই লবন সংরক্ষণ করায় পিনু স্টোরকে ৩ হাজার টাকা জরিমানাসহ ১৫ কেজি লবণ বিনষ্ট করা হয়, ইব্রাহিম স্টোরকে মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ সান চিপস (টমেটো ট্যাংঙ্গো) সংরক্ষণ করায় ১ হাজার টাকা জরিমানাসহ ১৫ প্যাকেট চিপস বিনস্ট করা হয়।

এ অভিযানে  সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। এছাড়া হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ কোন পণ্য ক্রয়/বিক্রয় করা হতে বিরত থাকতে ক্রেতা বিক্রেতাদের অনুরোধ  করাসহ  সচেতনামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন আনসার সদস্য, খুলনা, ও ক্যাব খুলনা প্রতিনিধি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *