May 13, 2024
আঞ্চলিক

নগরীতে বেশি দামে মাস্ক বিক্রি করায় ৩ ফার্মেসিকে জরিমানা

দ. প্রতিবেদক

নগরীতে বেশি দামে মাস্ক বিক্রি করায় হেরাজ মার্কেটের তিনটি ফার্মেসিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন নির্দেশনায় করোনা ভাইরাসকে কেন্দ্র করে মাস্ক স্যানিটাইজার, হেক্সিসল ঠিক মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করতে অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান ও মো. রাশেদুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান বলেন, খুলনা মহানগরীর বড় বাজার, হেরাজ মার্কেট, ময়লাপোতা মোড়সহ অন্যান্য এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বড় বাজার এলাকায় বিভিন্ন মাস্ক বিক্রেতাকে কঠোরভাবে সতর্ক করা হয় ও ক্রেতা সাধারণকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়। করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে ও প্রয়োজনের অতিরিক্ত মাস্ক, স্যানিটাইজার, হেক্সিসল না কেনার অনুরোধ করা হয়। বেশি দামে মাস্ক বিক্রি করার অপরাধে হেরাজ মার্কেটের প্যাম্পার্স ও রহিমা ফার্মেসিকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়, অনাদায়ে ১০ দিনের কারাদÐ দেওয়া হয়।

ময়লাপোতা মোড়ে শাহজাহান ফার্মেসির বিরুদ্ধে বেশি দামে মাস্ক বিক্রির প্রমাণ মেলে। প্রতিষ্ঠানটির লাইসেন্সও মেয়াদোত্তীর্ণ। এতে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদÐ দেওয়া হয়। অভিযানকালে জেলা আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *