May 19, 2024
আঞ্চলিক

নগরীতে বিভিন্ন অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

 

 

দ: প্রতিবেদক

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় এবং জেলা কার্যালয়ের সমন্বয়ে গতকাল সোমবার দুটি পরিদর্শনমূলক বাজার অভিযান পরিচালিত হয়। বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানে কদমতলা স্টেশন রোড এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করায় বাগদাদ ট্রেডার্স ও আশা বাণিজ্য ভান্ডারকে যথাক্রমে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় ২ হাজার ও ২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অপরদিকে খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এর নেতৃত্বে পরিচালিত অভিযানে ৪নং ফেরি ঘাট রোড এলাকায় আয়েশা ফুড প্রডাক্টস ও প্রান্তিক ফুড প্রডাক্টসকে মুড়িতে ইন্ডাসট্রিয়াল লবন ব্যবহার করার কারণে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় যথাক্রমে ৩ হাজার ও ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলি স্বেচ্ছায় পরিশোধ করেন। অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। এ পরিদর্শন মূলক বাজার অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমনি খুলনা, ও ক্যাব খুলনা প্রতিনিধি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *