May 5, 2024
আঞ্চলিকলেটেস্ট

নগরীতে ‘পাকস্থলী’তে বহনকৃত ৭ সহস্রাধিক ইয়াবাসহ আটক ২

 

দ: প্রতিবেদক

খুলনায় এবার অভিনব পন্থায় পাকস্থলীতে বহনকৃত দুই ব্যক্তির পেটের মধ্য থেকে ৭ হাজার ১৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে কেএমপি’র লবণচরা থানা পুলিশ। আটকরা হলেন- মাগুরা জেলার ভাঙ্গুড়া এলাকার মৃত রশিদ জোমাদ্দার এর ছেলে শাহজাহান জোমাদ্দার (৩৫) ও নড়াইল জেলার কালিয়া থানাধীন মৃত হাবি মিনার ছেলে মোঃ তাজুল মিনা (২০)। গতকাল সোমবার বিকাল সাড়ে ৩টায় লবণচরা থানায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

কেএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড পিআর) শেখ মনিরুজ্জামান মিঠু জানান, গত রবিবার অনুমান বিকাল সাড়ে ৫টার সময় গোপন সংবাদের ভিত্তিতে লবণচরা থানা পুলিশের একটি বিশেষ টিম রূপসা ব্রীজের পশ্চিম প্রান্তে ঢালের নিকট হতে খুলনাগামী সেতু ডিলাক্স পরিবহনে অভিযান পরিচালনা করে সন্দেহভাজনকভাবে ২ জন ব্যক্তিকে আটক করে।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা তাদের প্রত্যেকের পেটের ভিতর ৭২টি করে টেপে জড়ানো ক্যাপসুল (যার প্রতিটির ভিতরে ৫০ পিস করে ইয়াবা ট্যাবলেট) আছে বলে স্বীকার করে। পরবর্তীতে তাদেরকে থানায় এনে রাতে এবং সকালে বিশেষ পদ্ধতিতে মল ত্যাগ করালে ১৪৩টি ক্যাপসুল বের করে। যার মধ্যে ৭ হাজার ১৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ বিষয়ে তাদের বিরুদ্ধে লবণচরা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

এর আগে, গত ৭ জুন বেলা ২টা ১০ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সোনাডাঙ্গা মডেল থানাধীন বানরগাতী বাজার হাজী ইসমাইল রোডস্থ খানজাহান আলী (রহঃ) জামে মসজিদের সামনে থেকে যশোরের কেশবপুর থানাধীন মৃত বেলায়েত হোসেন’র ছেলে মোঃ সাইদুজ্জামান @ পলাশ (৩৫) কে ২৬ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

মাদক ব্যবসায়ী পলাশকে আটকের পর জিজ্ঞাসাবাদে সে জানায়- অভিনব পন্থা অবলম্বন করে গত ৩০ মে ঢাকা থেকে ইয়াবা ট্যাবলেট লম্বা আকৃতির প্যাকেট তৈরীপূর্বক গিলে খেয়ে পেটের মধ্যে বহন করে খুলনায় নিয়ে আসে। গ্রেফতার হওয়ার পূর্বে সে মলত্যাগের মাধ্যমে ৩৩টি লম্বা আকৃতির প্যাকেট বের করে বিক্রি করেছে, বাকী ৬টি বল প্যাকেট তার পেটের মধ্যে রয়েছে। এ কারণে আসামী অসুস্থ বোধ করলে তাকে গত ৭ জুন রাত সাড়ে ৯টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর গত ৮ জুন ১১৬ পিস ইয়াবা, ৯ জুন গলিত অবস্থায় ৮ গ্রাম এবং ১০ জুন সন্ধ্যা ৪ গ্রাম সর্বমোট-(২৬+১১৬)=১৪২ পিস অক্ষত অবস্থায় এবং (৮+৪)=১২ গ্রাম গলিত অবস্থায় ইয়াবা ট্যাবলেট বের করেছেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *