May 19, 2024
আঞ্চলিকলেটেস্ট

নগরীতে নতুন স্থানে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন

দ. প্রতিবেদক

নগরীর ছোট বয়রাতে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের নতুন অফিস উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টায় নগরীর ৭১, পুরাতন আউটার বাইপাস সড়কের (খুলনা মেডিকেল কলেজের দক্ষিন দিকে খানকা শরীফ সংলগ্ন) রাহাত সেন্টারে এই উদ্বোধন অনুষ্ঠিত হবে। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এসময় প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না। আইভ্যাক বাংলাদেশের প্রধান প্রভাষ কুমারের সঞ্চালনায় অনুষ্ঠানে শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইন্ডিয়ান ভিসা অ্যাপলিকেশন সেন্টার বা আইভ্যাক এর আগে নগরীর কেডিএ এভিনিউতে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া ভবনের তৃতীয় তলায় ছিল। ভারতীয় ভিসা প্রত্যাশীদের এখন থেকে পরিবর্তিত নতুন সেন্টারে গিয়ে আবেদন জমা দিতে হবে।

ভারতীয় সহকারী হাই কমিশন সূত্র জানায়, নতুন এই আইভ্যাক সেন্টারে দু’টি কাউন্টার বাড়িয়ে ৯টি করা হয়েছে। ৪ হাজার ২শ বর্গফুট জায়গা নিয়ে নতুন এই ভিসা সেন্টারে পূর্বের চেয়ে সহজে ভিসা মিলবে। এখানে মেডিকেল ভিসার জন্য আলাদা কাউন্টার ছাড়াও রয়েছে বয়স্ক, মুক্তিযোদ্ধা, মহিলা ও শিশুদের জন্য পৃথক কাউন্টার। একসাথে ২শ লোকের বসার ব্যবস্থা। একদিনে ৮শ ভিসা আবেদন জমা নেওয়া ও সমপরিমান ভিসা ডেলিভারী করা সম্ভব হবে এই কেন্দ্র থেকে। জরুরী ভিসার প্রয়োজনে ভারতীয় সহকারী হাই কমিশনার বরাবর আবেদন করলে ১ দিনেই পাওয়া সম্ভব।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *