May 12, 2024
জাতীয়

নকল সোনার বারসহ গ্রেপ্তার ৩

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

চট্টগ্রামে সোনার নকল বারসহ তিনজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এরা বারগুলো বিক্রির নামে মানুষের সঙ্গে প্রতারণার সঙ্গে জড়িত বলে পুলিশের দাবি। নগরীর চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথা এলাকা থেকে শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. আমির হোসেন ওরফে নুরুল আমিন (৪৫), মো. রাশেদ (৩০) ও আব্দুল গফুর (৩৫)। তাদের কাছ থেকে স্বর্ণের আদলে তৈরি ১৮টি পিতলের বার, দুটি লেখার ডাইস, পিতল পালিশ, হাতুড়িসহ বিভিন্ন মালামাল ও কাগজপত্র উদ্ধার করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আসিফ মহিউদ্দিন বলেন, এরা সিএনজি অটোরিকশার সহ-যাত্রী কিংবা নানারকম লেবাস ধারণ করে বিভিন্ন জনের সঙ্গে প্রতারণা করে আসছিল। তারা সাধারণ মানুষের গতিপ্রকৃতি খেয়াল করে, তারপর সুযোগ বুঝে স্বর্ণের বার কুড়িয়ে পাওয়ার কথা জানায়। এসময় তাদের কথায় অনেকে প্রলুব্ধ হয়ে বারগুলো কিনে প্রতারণার ফাঁদে পড়েন।

স্বর্ণের আদলে তারা পিতলের বারগুলো নিজেরাই তৈরি করে মানুষকে ফাঁদে ফেলেন বলে গোয়েন্দা কর্মকর্তা আসিফ জানান। তিনি বলেন, এই চক্রটিকে নিয়ে আমাদের কাছে অভিযোগ ছিল। শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে চান্দগাঁও থানায় প্রতারণার মামলা করা হয়েছে বলে জানান এডিসি আসিফ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *