May 9, 2024
আঞ্চলিকলেটেস্ট

ধর্ম মানুষকে সকল অন্যায় ও পাপ কাজ থেকে বিরত রাখে : জনপ্রশাসন সচিব

পাইকগাছা প্রতিনিধি
জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। যে ফাউন্ডেশনের আওতায় মসজিদ ভিত্তিক পাঠাগার, ইসলামিক মিশন হাসপাতাল, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ও ইমাম প্রশিক্ষণ একাডেমী সহ বহুমূখী কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ সব কর্মসূচির মাধ্যমে শিশু-কিশোররা ইসলামিক জ্ঞান অর্জন করার সুযোগ পাচ্ছে। দুস্থ ও অসহায় মানুষ বিনা পয়সায় সেবা পাচ্ছে এবং ইমামদের মধ্যে দক্ষতা বৃদ্ধি হচ্ছে। জনপ্রশাসন সচিব আরো বলেন, ধর্ম মানুষকে সকল অন্যায় ও পাপ কাজ থেকে বিরত রাখে। সমাজ থেকে সামাজিক অবক্ষয়রোধ ও কুসংস্কার দূর করার জন্য ধর্মীয় শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।
তিনি রবিবার দুপুরে শৈশবের স্মৃতি বিজড়িত খুলনা জেলার পাইকগাছা উপজেলার হিতামপুর শেখপাড়া জামে মসজিদ নির্মাণ কাজ পরিদর্শন কালে এসব কথা বলেন। পরে তিনি উপজেলা সদরে মাঠ প্রশাসনের কর্মকর্তা ও সুশীল সমাজের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি সেবার মানসিকতা নিয়ে প্রশাসনিক কাজকে গতিশীল ও স্বচ্ছতা নিশ্চিত করতে সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান, অধ্যক্ষ শেখ ফারুক উদ্দীন, অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, একাডেমীক সুপার ভাইজার মীর নূরে আলম সিদ্দিকী, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শেখ তৈয়ব হোসেন নূর ও পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ। উল্লেখ্য, সচিবের নানাদের দানীয় সম্পত্তির ওপর এলজিইডি ও এলাকাবাসীর অর্থায়নে নির্মাণাধীন মসজিদটি নির্মিত হচ্ছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *