May 7, 2024
খেলাধুলা

দ্বিতীয় টেস্টের আগেও বাবরকে নিয়ে দুঃসংবাদ পাকিস্তানের

চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টটি খেলতে পারেননি। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে বাবর আজমকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিল পাকিস্তান টিম ম্যানেজম্যান্ট। শুক্রবার অনুশীলনও করেছেন।

কিন্তু অনুশীলনের সময় চোট পাওয়া হাতের বুড়ো আঙুলে ব্যথা অনুভব করেছেন বাবর আজম। ফলে পাকিস্তনের টিম ম্যানেজম্যান্ট সিদ্ধান্ত নিয়েছে, ঝুঁকি এড়াতে দ্বিতীয় টেস্টেও দলের নিয়মিত অধিনায়ককে একাদশে রাখা হবে না।

পাকিস্তান দলের চিকিৎসক সোহেল সেলিম বলেছেন, ‘বাবর আজমের চোটের উন্নতি হযেছে, কিন্তু তিনি এখনও পুরোপুরি সেরে উঠেননি। তিনি আমাদের দলের অধিনায়ক এবং লাইনআপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। তাই তাকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি আমরা নিতে চাচ্ছি না।’

তিনি যোগ করেন, ‘বাবরের চোট নিয়মিত পর্যবেক্ষণে রাখছে মেডিকেল দল। আমরা আশা করছি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজে তাকে দলে পাওয়া যাবে।’

চলতি নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত একটি ম্যাচেও খেলতে পারেননি বাবর আজম। গত মাসে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে কুইন্সটাউনে ট্রেনিং সেশনে হাতের বুড়ো আঙুলে চোট পান পাকিস্তান দলের এই ব্যাটিং ভরসা।

বাবরের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দেন শাদাব খান। তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হারে সফরকারিরা। প্রথম টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন মোহাম্মদ রিজওয়ান, যে টেস্টে লড়াই করে পঞ্চম দিনের শেষ সময়ে ১০১ রানে হেরেছে তার দল। তিনি দ্বিতীয় টেস্টেও অধিনায়ক থাকবেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *