May 5, 2024
খেলাধুলা

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে আফগানিস্তান

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ১৩৭ রানের লিড পায় সফরকারী আফগানিস্তান। এই লিডকে সাথে নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। তৃতীয় দিনের মধ্যাহ্ন-বিরতির আগ পর্যন্ত ৩ উইকেটে ৫৬ রান করেছে তারা। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ১৯৩ রানে এগিয়ে আফগানিস্তান।
দ্বিতীয় ইনিংসে আফগানিস্তানের এহসানউল্লাহ ৪ ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহ শুন্য রান করে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের বলে আউট হন। চার নম্বরে নামা হাসমতউল্লাহ শাহিদিকে ১২ রানে আউট করেন বাংলাদেশের অফ-স্পিনার নাইম হাসান।
২৮ রানে ৩ উইকেট পতনের পর জুটি বাঁধেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান ও আসগর আফগান। দু’জনে অবিচ্ছিন্ন আছেন। জাদরান ২৪ ও আসগর আফগান ১৬ রানে অপরাজিত আছেন।
এর আগে, আজ সকালে স্বাগতিক বাংলাদেশকে প্রথমে ইনিংসে রানে অলআউট করে দিয়েছে আফগানিস্তান। ফলে প্রথম ইনিংসে ১৩৭ রানে পিছিয়ে পড়ে সাকিবের দল। প্রথম ইনিংসে আফগানিস্তানের সংগ্রহ ছিলো ৩৪২ রান।
দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিলো ৮ উইকেটে ১৯৪ রান। মোসাদ্দেক হোসেন ৪৪ ও তাইজুল ইসলাম ১৪ রান নিয়ে দিন তৃতীয় দিনের খেলা শুরু করেন। আজ সকালে নবীর বলে ১৪ রানেই থেমে যান তাইজুল। এরপর বাংলাদেশের শেষ ব্যাটসম্যান নাইম হাসানকে ৭ রানে শিকার করে আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। ফলে ১টি চার ও ২টি ছক্কায় ৮২ বলে ৪৮ রান নিয়ে অপরাজিত থেকে যান মোসাদ্দেক। আফগানিস্তানের অধিনায়ক রশিদ ৫৫ রানে ৫ উইকেট। নবী ৫৬ বলে ৩ উইকেট নেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *