April 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

দ্বিতীয় দিনেও কর্মবিরতিতে খুলনার চিকিৎসকরা, সীমাহীন দুর্ভোগ

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহ এর উপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে দ্বিতীয় দিনেও কর্মবিরতি অব্যাহত রেখেছেন চিকিৎকরা। বৃহস্পতিবার সকালেও হাসপাতালে যাননি কোনো চিকিৎসক। টানা দুই দিন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসক না থাকায় অবর্ণীয় দুর্ভোগ পোহাচ্ছেন রোগীরা।

মোংলার দিগরাজ থেকে আসা মনিরা বেগম বলেন, বোনকে নিয়ে এসেছি ডাক্তার দেখাতে ও ভায়া টেস্ট করাবো বলে। কিন্তু এসে শুনি ডাক্তার আজও রোগি দেখবে না। এখন আবার ফিরে যেতে হবে।

এর আগে বুধবার রাতে বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনা জেলার জরুরী সভা শেষে হামলায় জড়িত ব্যক্তিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন চিকিৎসকরা।

সভা শেষে বিএমএ খুলনা জেলা সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, আসামি গ্রেপ্তার হওয়া না পর্যন্ত চিকিৎসকদের কর্মবিরতি চলবে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় শেখ আবু নাসের হাসপাতালের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ডা. নিশাত আবদুল্লাহর ওপর হামলার প্রতিবাদে বুধবার সকাল ৬টা থেকে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। এতে করে সরকারি হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে চিকিৎসক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। দূর দূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা নিতে না পেরে ফিরে যাচ্ছেন। হাসপাতালে ভর্তি রোগীরাও সেবা পাচ্ছেন না।

শেয়ার করুন: