April 19, 2024
জাতীয়লেটেস্ট

দেশ শ্রীলঙ্কার দিকেই অগ্রসর হচ্ছে: মেজর হাফিজ

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, মনে হচ্ছে ধীরে ধীরে দেশ শ্রীলঙ্কার দিকেই অগ্রসর হচ্ছে। শ্রীলঙ্কার এই সংকট লোডশেডিং দিয়েই শুরু হয়েছিল।

কিছুদিন আগে আওয়ামী লীগের নেতারা বলেছেন, তারা লোডশেডিংকে জাদুঘরে পাঠিয়ে দিয়েছেন। আমার প্রশ্ন লোডশেডিং কি এখন জাদুঘরে না ঘরে ঘরে?

 

সোমবার (১ অগাস্ট) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ মিলনায়তনে জাতীয়তাবাদী গার্মেন্টস দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাফিজ উদ্দিন বলেন, ভোলার গটনাটি সম্পূর্ণ বিনা উস্কানিতে গণহত্যার শামিল। এটি বিরোধী মতকে দমন করার উপায়। এই সরকারের রাজনীতি হলো, কথা বলার রাজনীতি। তারা বলে বাংলাদেশের রিজার্ভ ৩০ বিলিয়ন ডলার। যেই রিজার্ভ ব্যবহার অযোগ্য, সেটাও তারা নিজেদের একাউন্টে ঢুকিয়ে জনগণকে ভুল তথ্য দেয়।

তিনি বলেন, শ্রীলঙ্কার মাথাপিছু আয় ৪ হাজার ডলার। কিন্তু, তারপরও তারা আজ দেউলিয়া। এর কারণ— দুঃশাসন, পরিবারতন্ত্র। বাংলাদেশেও এ ধরনের পরিস্থিত তৈরি হতে পারে। তবে, আমরা সেটি কখনো চাই না।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, এদেশে কোনো গণতান্ত্রিক অধিকার নাই, ভোটাধিকার নাই, সমাবেশের স্বাধীনতা নাই। এ কোন দেশে আমরা বসবাস করছি? যে দেশে নির্বাচনের আগের রাতে ভোট হয়ে যায়। পৃথিবীর কোনো রাষ্ট্রে একটি সংসদ বহাল রেখে নির্বাচন দেওয়ার ইতিহাস নেই। একমাত্র রয়েছে বাংলাদেশে।

এখন বাংলাদেশের মানুষের সামনে পরীক্ষার সময় এসেছে উল্লেখ করে বিএনপির এই নেতা আরও বলেন, একাত্তর সালে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আজকে আমরা এ দেশের ছাত্র সমাজকে আবার আহ্বান করব, তারা আবার রাজপথে নেমে শক্তি প্রদর্শন করবে।

ইভিএম বাতিল চেয়ে তিনি বলেন, ইসির সংলাপে অধিকাংশ দল ইভিএম বাতিল চেয়েছে। অথচ তারা বলছে, ইভিএমের মাধ্যমেই নির্বাচন করবে। যেসব দেশে ইভিএম আছে, তারা পেপার অডিট ট্রেইল ব্যবহার করে, যাতে কারচুপির সুযোগ না থাকে। বাংলাদেশে সেটি নেই, যাতে ভোট কারচুপি করা যায়।

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে মেজর হাফিজ বলেন, এখনও সময় আছে নীরবে চলে যান। আর লুটপাট করবেন না। দেশকে শ্রীলঙ্কা বানাবেন না। সংসদ ভেঙে দেন। নিরপেক্ষ নির্বাচন দেন। আপনারা তো অনেক উন্নয়ন করেছেন। আপনারা জিতলে সেটি আমরা মেনে নেব। আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই।

জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দলের সভাপতি মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন, গার্মেন্টস শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. সারোয়ার হোসেন রুবেল, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল লতিফ, কেন্দ্রীয় তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির, কল্যাণ পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান তামান্নাসহ অন্যান্য নেতৃবৃন্দ। আলোচনা সভায় বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *