May 18, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

দেশে করোনায় গত ২৪ ঘন্টায় এক জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৫২

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন মারা গেছেন। এই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৫২ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আজ শনাক্তের হার দশমিক ৪৮ শতাংশ বেড়েছে। গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৯ শতাংশ, আর আজ তা বেড়ে দাড়িয়েছে ১ দশমিক ৮৭ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৭৭৯ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৫২ জন। গতকাল ২০ হাজার ৯০৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৯১ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৩ লাখ ২৫ হাজার ৭১৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৯৮৬ জন।
গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন মারা গেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। গতকালও এক জন মারা গিয়েছিল।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৬৩৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৮০ জন। শনাক্তের হার ১ দশমিক ২১ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় এই জেলায় একজন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে এক জন মারা গেছেন। তবে  চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, খুলনা, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৮১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৩৫২ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *