May 19, 2024
করোনাজাতীয়

দেশে করোনায় আক্রান্ত ৮৭ নার্স

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ১৭ নার্স আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ৮৭ জন নার্স করোনায় আক্রান্ত হলেন। আক্রান্তদের মধ্যে সরকারি হাসপাতালে কর্মরত আছেন ৫৪ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে কর্মরত ছিলেন ৩২ জন। এদের মধ্যে দুজন গর্ভবতী। আক্রান্তদের মধ্যে হাসপাতালে ১০ জন চিকিৎসা নিচ্ছেন। বাকিরা বাড়িতে আইসোলেশনে আছেন। এদের মধ্যে তিন জন সুস্থ হয়েছে।

সোমবার (২০ এপ্রিল) রাতে সোসাইটি ফর নার্সেস সেফটি অ্যান্ড রাইটসের সর্বশেষ তথ্য অনুযায়ী মহাসচিব সাব্বির মাহমুদ তিহান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৯টি সরকারি হাসপাতাল ও ১০টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের সর্বশেষ তথ্য অনুযায়ী এই হিসাব করা হয়েছে। সরকারি-বেসরকারি এসব হাসপাতাল ও ক্লিনিকের আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসেছিলেন এমন ৩৫০ নার্স কোয়ারান্টিনে আছেন।

তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে আক্রান্ত ৫৪ জনের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৫ জন, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল ১০ জন, কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে একজন, শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের একজন, বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, নারায়ণগঞ্জের ৩০০ শয্যার হাসপাতালে চারজন, নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে একজন, নেত্রকোনা জেলার খালিয়াজুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন, গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন, জামালপুরের বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, ঢাকা শিশু হাসপাতালে দুই জন, গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, কিশোরগঞ্জের করিমগঞ্জে একজন, ভৈরবে একজন, তারাইলে একজন, নরসিংদীর ১০০ শয্যা জেলা হাসপাতালের দুইজন। আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগে সবচেয়ে বেশি ৭৭ জন, ময়মনসিংহ বিভাগে ৭ জন ও বরিশালে তিন জন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *