April 20, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

দেশের শিক্ষা ক্ষেত্রের মানোন্নয়নে বর্তমান সরকারের সাফল্য অনেক : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, দেশের প্রাথমিক শিক্ষা ক্ষেত্রের উন্নয়ন ও মানোন্নয়নে বর্তমান সরকারের সাফল্য অনেক। শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, বছরের প্রথমদিনেই শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দেয়া, দ্বাদশ শ্রেণি পর্যন্ত মেয়েদের বিনা বেতনে শিক্ষা গ্রহণের সুযোগ প্রদানসহ বিভিন্ন সময়ে শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। এছাড়া শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধিসহ রেজিষ্টার্ড স্কুলের শিক্ষকদের চাকুরী জাতীয়করণ করা হয়েছে। কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে সরকারি সুবিধা ভোগ করার পরেও কিছু শিক্ষক সঠিকভাবে দায়িত্ব পালন করেন না। এ ধারা থেকে বেরিয়ে এসে শিক্ষিত জাতি ও উন্নত দেশ গঠনের স্বার্থে তিনি শিক্ষকদের আরো দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান।
সিটি মেয়র বৃহস্পতিবার সকালে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে নির্বাচিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হাতে নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিতরণের জন্য শিক্ষা উপকরণ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একতা বলেন। ইউনিসেফ-বাংলাদেশের সহযোগিতায় এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে নগরীর ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ হাজার ২’শ দরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ হিসেবে খাতা, কলম, পেন্সিল, জ্যামিতি বক্স ও সাবান বিতরণ করা হবে।
কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এএসএম সিরাজুদ্দোহা, সদর থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ মোঃ নূরুল ইসলাম, ইউনিসেফ-এর খুলনা ডিভিশনাল চীফ এমডি কাউসার হোসেন, প্রোগ্রাম অফিসার সুফিয়া আকতার, এডুকেশন অফিসার মোঃ সাজিদুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন কেসিসি’র সচিব (উপসচিব) মোঃ আজমুল হক।

দক্ষিণাঞ্চল প্রতিদিন / এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *