May 10, 2024
জাতীয়

দুদকের মামলায় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কারাগারে

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঝিনাইদহ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুশতাক আহমেদ কারাগারে যাওয়ার গুঞ্জন উঠেছে। দুদকের মামলায় তার বিরুদ্ধে চার্জশিট হওয়ার পর হাজিরা দিতে গেল তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সদর উপজেলা শিক্ষা অফিসার মুশতাক আহমেদ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বরাবর গত ৭ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত ৯ দিনের নৈমিত্তিক ছুটির আবেদন করেন। সেই মোতাবেক তাকে ১৭ এপ্রিল অফিসে যোগদান করার কথা ছিল, কিন্তু ১৭ এপ্রিল কর্মস্থলে যোগদান না করে ১৬ এপ্রিলে একটি মেডিকেল ছুটির আবেদন করে। তবে আবেদন পত্রটিতে তার কোন স্বাক্ষর নেই।

ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ মোঃ আক্তারুজ্জামান জানান, সদর উপজেলা শিক্ষা অফিসার মুশতাক আহমেদের অনুপস্থিতির বিষয়টি অফিসিয়ালভাবে উপ-পরিচালক খুলনা মহোদয়কে জানানো হয়েছে। তবে সে সত্যিই জেল আছে কিনা, তা নিশ্চিত হতে পারেনি। জানতে পারলে বিষয়টি মন্ত্রলায়কে জানাবো বলে তিনি জানান।

সূত্র জানায়, দুর্নীতির পৃথক দুই মামলায় স¤প্রতি ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মুশতাক আহমদের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুদক। দুদকের সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী আদালতের সংশ্লিষ্ট শাখায় চার্জশিট দুটি দাখিল করেন। শাহবাগ থানায় দায়ের করা অর্থ আত্মসাতের এক মামলায় মুশতাক আহমদসহ ৪ জনকে আসামি করা হয়েছে। তিনি মাগুরা জেলার মহম্মদপুর থানা শিক্ষা অফিসার থাকাকালিন সময়ে অন্যান্যে আসামিদের সাথে যোগসাজশে মো নগরীপাড়া সরকারি বিদ্যালয়ের শিক্ষক জিল­ুর রহমানের বেতন বাবদ সর্বমোট ৩৬ হাজার ৬০০ টাকা অতিরিক্ত উত্তোলন করে আত্মসাৎ করেছেন। এছাড়া ক্ষমতার অপব্যবহার করে ৬ শিক্ষককে প্রধান শিক্ষক স্কেলে বেতন প্রদানের সুপারিশের মামলায় মুশতাক আহমদসহ ৮ জনকে আসামি করা হয়েছে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *