April 19, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

দুদকের মামলায় কাস্টমস কর্মচারী রাফিজার ১৩ বছরের কারাদণ্ড

দ. প্রতিবেদক
খুলনায় আয় বর্হিভূত সম্পদ অর্জনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কাস্টমস হাউসের কর্মচারী রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার রাফিজাকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে এক কোটি পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে খুলনার বিভাগীয় বিশেষ আদালতের বিচারক জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় রাফিজা আদালতে উপস্থিত ছিলেন। রাফিজা চট্টগ্রাম কাস্টমস হাউসে কর্মরত ছিলেন। তার বাড়ি খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানা এলাকায়।
এ বিষয়ে দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, রাফিজা চট্টগ্রাম কাস্টমস হাউসের তৃতীয় শ্রেণির কর্মচারী। তদন্তে তার বিরুদ্ধে আয় বহির্ভূত বিপুল পরিমাণ সম্পত্তির প্রমাণ পাওয়ায় ২৬ (১) ও ২৬ (২) ধারায় তাকে কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত।
আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৯ এপ্রিল সোনাডাঙ্গা থানায় চট্টগ্রাম কাস্টমস হাউসের তৃতীয় শ্রেণির কর্মচারী রাফিজার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের কর্মকর্তা মোশারফ হোসেন বাদী হয়ে মামলা করেন। মামলা তদন্ত করেন দুদকের আরেক কর্মকর্তা শামীম ইকবাল। রাফিজার স্বামী এমএম জাহাঙ্গীর আলমও কাস্টমস হাউসে কর্মরত। তার বিরুদ্ধে দুদকের মামলা রয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *