May 21, 2024
করোনাজাতীয়

দুই হাজার নতুন চিকিৎসক নিয়োগ হচ্ছে না

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিতে জরুরি ভিত্তিতে দুই হাজার সহকারী সার্জন পদ সৃষ্টি করা হলেও আপাতত চিকিৎসক নিয়োগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে স্বাস্থ্য অধিদফতর।

মঙ্গলবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ বিষয়টি জানানো হয়।

জানা গেছে, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে ১৫৮টি ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা হাসপাতালে, ২৬৬টি ৩১ শয্যাবিশিষ্ট উপজেলা হাসপাতালে, ২৮টি ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালে এবং ১৮টি ১০ শয্যাবিশিষ্ট হাসপাতালে সহকারী সার্জন (ইমার্জেন্সি মেডিকেল অফিসার, ইন্ডোর মেডিকেল অফিসার, রেডিওলজিস্ট ও অ্যানেস্থিসিয়া) পদে চিকিৎসক নিয়োগের জন্য অর্থ মন্ত্রণালয়ের অনুমতিসহ সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। আজ ২০০০ চিকিৎসক নিয়োগের স্মারকটি বাতিল করা হয়।

বাংলাদেশে করোনা পরিস্থিতি

দেশে মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন আরও ৩৫ জন। ফলে ভাইরাসটিতে মোট মৃত্যু হয়েছে তিন হাজার জনের। গত ২৪ ঘণ্টায় করোনা মিলেছে আরও দুই হাজার ৯৬০ জনের দেহে। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ২৯ হাজার ১৮৫।

করোনাভাইরাস বিষয়ে মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের দৈনন্দিন বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়। বুলেটিন পড়েন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *