April 28, 2024
খেলাধুলা

দুই কোচের লাল কার্ডের ম্যাচে জিতলো না কেউই

ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় সপ্তাহেই উত্তেজনা ছড়ানো রোমাঞ্চকর এক ম্যাচ উপহার দিলো চেলসি ও টটেনহ্যাম হটস্পার। যে ম্যাচে খেলোয়াড়দের বদলে লাল কার্ড দেখলেন দুই দলের কোচ থমাস টুখেল ও অ্যান্তনিও কন্তে। কিন্তু মাঠের খেলায় ফল আসেনি কোনো দলের পক্ষে, হয়েছে ২-২ গোলের ড্র।

ম্যাচটিতে মূল উত্তেজনা ছড়িয়েছে মূলত মাঠের খেলায়। প্রথমেই গোল করে লিড নিয়েছিল চেলসি। দেরিতে হলেও বিতর্কিত এক গোলে সমতা ফেরায় টটেনহ্যাম। তবে ফের লিড নিতে সময় নেয়নি ব্লুজরা। ম্যাচের একদম শেষ দিকে অতিরিক্ত যোগ করা সময়ে গোল করে পরাজয় এড়ায় হটস্পাররা।

চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে হওয়া ম্যাচটিতে ১৯ মিনিটেই এগিয়ে যায় চেলসি। মার্ক কুকুরেলার কর্নার থেকে উড়ে আসা বলে জোরালো ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন কালিদু কোলিবালি। নতুন ক্লাবে যোগ দেওয়ার পর এটি কোলিবালির প্রথম গোল।

প্রথমার্ধে আর গোল পায়নি দুই দল। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮ মিনিটের সময় সমতাসূচক গোল করে টটেনহ্যাম। জর্জিনহোর ভুলে বল পেয়ে যান টটেনহ্যাম ডিফেন্ডার বেন ডেভিস। তার পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শটে বল জালে জড়ান পিয়েরে এমিল হজবার্গ।

এই গোলের পর চেলসির ডাগআউটের দিকে ছুটে যান টটেনহ্যামের কোচ কন্তে। ছাড় দেননি চেলসির কোচ টুখেলও। তখন টটেনহ্যামের কোচ কন্তের সঙ্গে রাগারাগি হয় টুখেলের। তাদের থামাতে ছুটে আসেন রেফারি, দুজনকেই দেখানো হয় হলুদ কার্ড।

টটেনহ্যামের সমতা ফেরানোর ৮ মিনিট পর আবার লিড নেয় চেলসি। ডি-বক্সের বাইরে এনগোলো কন্তের কাছ থেকে পাওয়া বল রিস জেমসকে এগিয়ে দেন রহিম স্টারলিং। বক্সের ভেতরে পেয়ে সেটিকে গোলে পরিণত করতে কোনো সমস্যাই হয়নি রিস জেমসের।

মনে হচ্ছিল, ম্যাচটি জিতেই যাবে স্বাগতিক ক্লাবটি। কিন্তু অতিরিক্ত যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে গিয়ে পরাজয় এড়িয়ে দলকে এক পয়েন্ট দেন টটেনহ্যামের তারকা স্ট্রাইকার হ্যারি কেইন। তবে এই গোলের আগে ডি-বক্সের মধ্যে কুকুরেল্লার চুল ধরে ফেলে দেন টটেনহ্যামের ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো।

সেটি নিয়ে উষ্মা প্রকাশ করেন চেলসির কোচ টুখেল। তবে বাতিল হয়নি গোল, ফলে ম্যাচের ফল হয় ২-২ গোলে ড্র। তখন রীতিমতো হাতাহাতি শুরু হয়ে যায় টুখেল ও কন্তের মধ্যে। এবার রেফারি এসে দুজনকেই লাল কার্ড দেখিয়ে পরিস্থিতি শান্ত করেন। দুই কোচ লাল কার্ড দেখলেও অমীমাংসিতই থাকে ম্যাচ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *