April 25, 2024
খেলাধুলা

দীর্ঘদিন পর ব্যাটিংয়ে নেমে সাবলীল সাকিব

গত মাসের ১৮ তারিখ সবশেষ আইপিএলের ম্যাচে ব্যাটিং করতে নেমেছিলেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাঝের সময়টায় আর ম্যাচের আবহে ব্যাটিং করা হয়নি তার। তবে ব্যাটে মরচে ধরেনি একদমই।

প্রায় এক মাস পর জাতীয় দলের প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সাবলীল সাকিব। আন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচে আত্মবিশ্বাসী ব্যাটিংই করছেন তিনি, এগিয়ে নিচ্ছেন আগে ব্যাটিং করতে নামা সবুজ দলকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সবুজ দলের সংগ্রহ ২০ ওভারে ২ উইকেটে ১০৮ রান। স্বেচ্ছা অবসরে গেছেন সবুজ দলের দুই ওপেনার সৌম্য সরকার (৪২) ও নাইম শেখ (৩৮)। সাকিব ব্যাটিং করছেন ১৬ বলে ২৪ রান নিয়ে। এরই মধ্যে হাঁকিয়েছেন দুইটি চার।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে সকাল ৯টা ৩৫ মিনিটে শুরু হয়েছে ৪৫ ওভারের আন্তঃস্কোয়াড এই প্রস্তুতি ম্যাচটি।

উল্লেখ্য, ঈদের ছুটির আগেই আসন্ন তিন ম্যাচের সিরিজের জন্য ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখান থেকে ছিটকে গেছেন হাসান মাহমুদ ও রুবেল হোসেন। ফলে স্কোয়াডে খেলোয়াড় সংখ্যা এখন ২১ জন।

প্রস্তুতি ম্যাচে ২২তম সদস্য হিসেবে যোগ দিয়েছেন তরুণ লেগস্পিনিং অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লব, খেলছেন সবুজ দলে। আজকের প্রস্তুতি ম্যাচটি দেখেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণার কথা জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

লাল দল : তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম ।

সবুজ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *