April 18, 2024
জাতীয়

দর্শনা চেকপোস্টে ডলার-রুপি উদ্ধার, যুবক আটক

দক্ষিণাঞ্চল ডেস্ক

চুয়াডাঙ্গার দর্শনার সীমান্ত পথে ভারত থেকে আসার পথে পাসপোর্টধারী এক যাত্রীকে আটক করা হয়েছে, যার কাছ থেকে বিপুল ইউএস ডলার ও ভারতীয় রুপি উদ্ধার করা হয় বলে বিজিবি জানিয়েছে।

গতকাল বৃহস্পতিবার দামুড়হুদা উপজেলার দর্শনা চেকপোস্টে ওই ব্যক্তিকে আটক করা হয় বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। আটক মিজানুর রহমান (২২) শরিয়তপুরের জাজিরা উপজেলার চরদুপুর বালিয়াকান্দি গ্রামের রতন ব্যাপারীর ছেলে। তার কাছ থেকে ১৮ হাজার ইউএস ডলার ও চার হাজার ৭১০ ভারতীয় রুপি উদ্ধার করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদ পেয়ে দর্শনা আইসিপি চেকপোস্টে কর্তব্যরত টহলদলের হাবিলদার আকরাম হোসেন চেকপোস্ট থেকে পাসপোর্টধারী যাত্রী মিজানুর রহমানকে আটক করেন।

পরে তার ট্রলি তল­াশি করে ১৮ হাজার ইউএস ডলার ও ৪ হাজার ৭১০ ভারতীয় রুপি উদ্ধার করা হয়, যা বাংলাদেশি পনেরো লাখ সতেরো হাজার সাতশত ছেচলি­শ টাকার সমপরিমাণ বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। উদ্ধারকৃত ইউএস ডলার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। আটককৃত মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদ শেষে ভারতীয় রুপিসহ দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হবে বলে জানান এই বিজিবি কর্মকর্তা।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *