April 19, 2024
আন্তর্জাতিক

থাইল্যান্ডেও স্বস্তিতে নেই গোতাবায়া, হোটেলের মধ্যেই থাকার পরামর্শ

শ্রীলঙ্কার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে এখন থাইল্যান্ডের একটি হোটেলে অবস্থান করছেন। হোটেলটি রাজধানীর প্রাণ কেন্দ্রে অবস্থিত। তাই নিরাপত্তাজনিত কারণে দেশটির পুলিশ তাকে হোটেলের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছে। শুক্রবার (১২ আগস্ট) শ্রীলঙ্কার ডেইলি মিররের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গোতাবায়া রাজাপাকসে বৃহস্পতিবার (১১ আগস্ট) সিঙ্গাপুর থেকে থাইল্যান্ডে পৌঁছেছেন বলে জানা গেছে। থাইল্যান্ডের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় রাত ৮টার দিকে একটি প্রাইভেট জেটে করে ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এদিকে থাইল্যান্ডের কোন হোটেলে তিনি উঠেছেন তার কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে তার নিরাপত্তায় বিশেষ নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে হোটেলের আশপাশে। তাছাড়া নিরাপত্তার কারণে কর্মকর্তারা গোতাবায়াকে বাইরে না বের হওয়ার পরামর্শ দিয়েছেন।

এর আগে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা বলেন, গোতাবায়া অস্থায়ীভাবে থাইল্যান্ড সফর করবেন। থাইল্যান্ডে অবস্থানকালে তিনি অন্য কোনো দেশে স্থায়ী আশ্রয় লাভের চেষ্টা করবেন। তবে থাইল্যান্ডে থাকাকালে কোনো রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবেন না বলেও জানান তিনি। প্রায়ুথ চান-ওচা আরও বলেন, গোতাবায়ার সফরের বিষয়টি মানবিক।

সরকারবিরোধী তুমুল বিক্ষোভের মুখে গত ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোতাবায়া। এরপর সিঙ্গাপুরে গিয়ে পদত্যাগপত্র পাঠান তিনি। গোতাবায়ার সিঙ্গাপুরে প্রবেশের পর দেশটির অভিবাসন কর্তৃপক্ষ জানায়, তিনি ব্যক্তিগত সফরে গেছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *