April 24, 2024
আঞ্চলিক

ত্যাগের মূল্যায়ন চান স্থানীয় নেতাকর্মীরা আলোচনার শীর্ষে হারুন-উর-রশীদ সিআইপি

 

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন ঘিরে নতুন স্বপ্ন বুনতে শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা। নৌকার প্রার্থী হিসেবে দেশের বিশিষ্ঠ শিল্পপতি, ত্যাগী ও পরীক্ষিত আওয়ামী লীগ নেতা আলহাজ্জ্ব মোঃ হারুন-উর-রশীদ সিআইপি-কে চান তারা। আসনটিতে নৌকার বিজয় নিশ্চিতে দীর্ঘ সময় ধরে  অবদান রাখা এ ব্যবসায়ী নেতাকে এবার মূল্যায়ণ করার দাবি করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঢাকা-৫ (যাত্রাবাড়ী-ডেমরা) আসনের বার বার নির্বাচিত সাংসদ হাবিবুর রহমান মোল্লা সম্প্রতি সময়ে মৃত্যুবরণ করেছেন। যার ফলে শূন্য আসনটির উপ-নির্বাচন ঘিরে চলছে নানা রাজনৈতিক হিসাব-নিকাশ।

স্থানীয়রা জানান, প্রয়াত সাংসদ হাবিবুর রহমান মোল্লার অবর্তমানে আসনটির রাজনীতিতে নানা পরিবর্তনের আভাস ফুটে উঠেছে। অন্তকোন্দলের চিত্র ফুটে উঠতে শুরু করেছে। আর এখান থেকে দলকে সুসংগঠিত ও জনপ্রিয়তার বিচারেও অক্লান্ত পরিশ্রমি, সহজ-সরল, বিনয়ী ও মিষ্টভাষী, খুব মিশুক আলহাজ্জ্ব মোঃ হারুন-উর-রশীদ সিআইপিকে মনোনয়ন প্রদান সঠিক সিদ্ধান্ত হবে। আলহাজ্জ্ব মোঃ হারুন-উর-রশীদ সিআইপি ভালোবাসার পরম প্রতিচ্ছবি। তিনি অক্লান্ত পরিশ্রমী, সহজ-সরল, বিনয়ী ও মিষ্টভাষী, খুব মিশুক একজন মানুষ। জীবনযাপন করেন সততার সাথে ও সাধারণভাবে। উন্নয়ন যার চিন্তা চেতনা, মানুষের ভালবাসাই তার মূলমন্ত্র ও প্রেরণা। অন্যায়ের বিরুদ্ধে সাহসিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত আলহাজ্জ্ব মোঃ হারুন-উর-রশীদ সিআইপি। নিজের শ্রম, মেধা, উদার মানবিকতা, বিচক্ষণ রাজনৈতিক চিন্তাশক্তি, তুখোড় দেশপ্রেম ও বঙ্গবন্ধুর আদর্শে যিনি মিশে আছেন মাটি ও মানুষের মাঝে। এশিয়ান গ্রæপ, এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু সৈনিক লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব এবং গুলশান প্রেস ক্লাব, ঢাকা-এর সভাপতি আলহাজ্জ্ব মোঃ হারুন-উর-রশীদ সিআইপি।

আলহাজ্জ্ব মোঃ হারুন-উর-রশীদ সিআইপি শুধু একজন সফল ব্যবসায়ী নন, সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বিভিন্ন সংগঠনের; পেয়েছেন সফলতাও। সদস্যদের সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়ে টানা ৬ মেয়াদে পারিচালকের দায়িত্ব পালন করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘‘দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এফবিসিসিআই”-এ। এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন তিনি। রপ্তানিতে বিশেষ অবদানের জন্যও সাফল্যের মুকুট পড়েছেন মাথায়, টানা ১৭ বার নির্বাচিত হয়েছেন সিআইপি। বস্ত্র রপ্তানি খাতে পুরস্কার পেয়েছেন ১৬ বার। আলহাজ্জ্ব মোঃ হারুন-উর-রশীদ সিআইপি এশিয়ান গ্রæপ, এশিয়ান টেলিভিশন, এশিয়ান রেডিও’র গর্বিত চেয়ারম্যান। সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সদস্য, বাংলাদেশ গ্রে অ্যান্ড ফিনিশড ফেব্রিক্স মিলস অ্যান্ড এক্সপোর্টারস এসোসিয়েশন এবং প্রাইভেট রেডিও ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এবং বাংলাদেশ টুইস্টিং মিলস এসোসিয়েশনের নির্বাচিত প্রেসিডেন্ট। এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স-অ্যাটকোর পরিচালক এবং বাংলাদেশ দলিল লেখক সমিতির  প্রধান উপদেষ্টাও তিনি।

এসবের পাশাপাশি তার সহায়তার হাত অব্যাহত রয়েছে অন্যান্য স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিম খানা, দাতব্য প্রতিষ্ঠান, মসজিদ ও মন্দিরে। সবশেষ সবার ভালবাসায় সিক্ত হওয়া সাদা মনের এই মানুষটি বঙ্গবন্ধু সৈনিক লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব এবং গুলশান প্রেস ক্লাব, ঢাকা-এর সভাপতি। বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সম্মানিত সদস্যও তিনি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *