May 18, 2024
আঞ্চলিক

তেরখাদায় ইঞ্জিনিয়ারের হস্তক্ষেপে বিদ্যুৎ পেলেন নি:সন্তান দম্পতি

আছলাম শেখ, তেরখাদা

তেরখাদার পল্লী বিদ্যুতের জুনিয়র ইঞ্জিনিয়ার দিগেন্দ্র নাথ বিশ্বাসের হস্তক্ষেপে অবশেষে বিনা পয়সায় বিদ্যুতের পিলার, ওয়ারিং মিটারসহ সকল প্রকার সেবা পেলেন তেরখাদা উপজেলার পাতলা গ্রামের ৯২ বছর বয়সী বৃদ্ধ হরবিলাস ঢালী। ভূমিহীন নিঃস্ব এই বৃদ্ধ ৭৮ বছর বয়সী স্ত্রী একান্তরাণী ঢালীকে নিয়ে অসহায় দিন যাপন করছেন। ৬১ বছর তাদের বিবাহিত জীবনে তারা সুখের মুখ দেখেননি বরং অসহায় দিনযাপন করে আসছেন।

সূত্রে জানা যায়, তাদের কোনো জমিজমা নেই। সামান্য ভিটামাটি আছে যেখানে অতিকষ্টে বসবাস করছেন। তারা যুগ যুগ ধরে অসহায়ত্ব দিন যাপন করেন। তেরখাদা উপজেলাকে শতভাগ বিদ্যুত নিশ্চিত করার আগেই জুনিয়র ইঞ্জিনিয়ার দিগেন্দ্র নাথ বিশ্বাস জানতে পারেন ৯২ বছর বয়সী নিঃসন্তান এই বৃদ্ধের বাড়িতে বিদ্যুতের আলো পৌছেনি। তিনি যুগ যুগ ধরেই বিদ্যুত সেবা থেকে বঞ্চিত রয়েছেন।

বিষয়টি চিন্তা করে দিগেন্দ্র নাথ বিশ্বাস গত ১১ ফেব্রæয়ারি নিজ উদ্যোগে এবং নিজ খরচে পাতলা এলাকার এই বৃদ্ধের বাড়িতে একটি পিলার স্থাপন করেন। একই সময়ে তিনি নিজ খরচে বৈদ্যতিক মালামাল ক্রয় করে ওয়ারিং করিয়ে মিটার স্থাপন করে বিদ্যুতের আলো জ্বালিয়ে বৃদ্ধের স্বামী স্ত্রীর মুখে হাসি ফোটান। দিগেন্দ্র নাথের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানান, এলাকার সচেতন মহল ও সুধীজনেরা।

বৃদ্ধ হরিবিলাস ঢালী জানান, দীর্ঘদিন পরে হলেও তিনি ইঞ্জিনিয়ার দিগেদ্র নাথ বিশ্বাসের চেষ্টা ও সহযোগিতায় বিদ্যুতের আলো পেয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বিদ্যুত বিভাগের সকল মহলের প্রতি ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *