May 5, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

তেরখাদায় অবৈধভাবে জমি দখলের চেষ্টা, ৪ আসামীকে আদালতের সমন

দ. প্রতিবেদক
খুলনা জেলার তেরখাদা উপজেলার নেবুদিয়া এলাকায় অবৈধভাবে জমি দখলের চেষ্টা, মারপিট ও ভাংচুরের মামলায় চার আসামীর বিরুদ্ধে সমন জারি করেছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত, তেরখাদা। আগামী ২১ এপ্রিল ২০২১ তারিখ আসামীদেরকে আদালতে হাজির হবার নির্দেশ দেয়া হয়েছে।
সমনপ্রাপ্ত আসামীরা হলেন- কুশলা এলাকার মান্নান শিকদার ওরফে মুরাদের ছেলে শাহিন শিকদার (৪৫) ও তুহিন শিকদার (৪০) এবং নেবুদিয়া এলাকার মৃত নুরুজ্জামানের ছেলে ফয়সাল আহম্মদ (৪২) ও মেয়ে নাইমা সুলতানা (৪৫) বর্তমানে সে পুলিশ সুপার হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কর্মরত।
আদালত সূত্র জানায়, দীর্ঘ এক যুগ আগে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মহিলা কলেজের অধ্যক্ষের মাধ্যমে নেবুদিয়া এলাকায় বাদী মোঃ ওহিদুজ্জামান (৭০) ও ৪ নং আসামী নাইমা সুলতানা পৈত্রিক ভূমি ভাগ বন্টন করে নেন। কিন্তু পরবর্তীতে কু-চক্রী মহলের প্ররোচনা ৪ নং আসামী বাদীর ভোগদখলীয় জমি জোর পূর্বক দখলের জন্য বিভিন্ন ষড়যন্ত্র করতে থাকে।
এর ধারাবাহিকতায় ঘটনার তারিখ গত ২১ ফেব্রুয়ারী ২০২১ তারিখে আসামীরা দা, লাঠি, লোহার রড, কুড়াল, ঘর ভাঙ্গা, গাছ কাটার যন্ত্রপাতি, লেবার নিয়ে বাদীর বাড়ীতে বে-আইনী, অনধিকার প্রবেশ করে ৪ নং আসামী বাদীকে দেখিয়া অকথ্য ভাষায় গালিগালাজ কারে অন্যান্য আসামীদের হুকুম দিয়া বলে, ওকে ধর মেরে ফেল যা হয় আমি দেখব।
আসামীরা মোঃ ওহিদুজ্জামানকে বেধড়ক মারপিট করে। আহতাবস্থায় তাকে তেরখাদা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরবর্তীতে বাদীর বাড়িতে লাগানো প্রায় দেড় লাখ টাকা মূল্যের গাছপালা কেটে ভ্যানে করে নিয়ে যায় আসামীরা। এছাড়া বাদির রান্না ঘর, গোয়ালঘর ভাংচুর করে। এতে বাধা দিলে আসামীরা বাদী ও তার পরিবারের লোকজনকে হত্যার হুমকী দেয় এবং কোন মামলা-মোকদ্দমা করতে নিষেধ করে।
এই ঘটনায় মোঃ ওহিদুজ্জামান বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত, তেরখাদায় মামলা দায়ের করেন। এই মামলায় আসামীদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন আদালত।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *